স্টাফ রিপোর্টারঃ আজ সোমবার , ১লা জানুয়ারী, ঢাকা স্টক এক্সচেঞ্জ সুচকে স্পিনিং টপ ক্যান্ডেল দেখা যায়। সকাল থেকে আজ বাজারে বেলা ১১.১৫ মিনিট পর্যন্তও ইনডেস্কের মান ও ভলিওম উভয়ই কমতে দেখা যায়। এরপর থেকে ইনডেস্কের মান একই জায়গায় থাকতে দেখা যায়। দিনের শেষ ভাগে আবারও ইনডেস্ক কিছুটা ভলিওম পেলে তা পজেটিভে শেষ হয়।

টেকনিক্যাল অ্যানালাইসিস অনুযায়ী, ডিএসইএক্সে আজ বুলিশ স্পিনিং টপ ক্যান্ডেল হয় যা নিউট্রাল অবস্থা বোঝায়। তবে আজ  রেজিস্টেন্সের উপর ইনডেস্কের স্পিনিং টপ ক্যান্ডেলের আবির্ভাব ঘটে। এর ফলে ইনডেস্ক রেজিস্টেন্সের উপর কিছুটা ধীর হল।

এদিকে বর্তমানে ইনডেস্কের সাপোর্ট লেবেল ৬১১০ এ অবস্থান করছে। ইনডেস্কের আর এস আই [RSI 14]  56.08 এ অবস্থান করছে।

সোমবার ডিএসইতে মোট ৩৭৪ কোটি ৩০ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। যা আগের দিন থেকে প্রায় ২৫৩ কোটি ৭৩ লাখ টাকা কম। বৃহস্পতিবার লেনদেন হয়েছিল ৬২৮ কোটি ৪ লাখ টাকা।

এদিন ডিএসইতে মোট লেনদেনে অংশ নিয়েছে ৩৩৩টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ড। এর মধ্যে দর বেড়েছে ১৮৫টির, কমেছে ১১০টির। আর অপরিবর্তিত রয়েছে ৩৮টি কোম্পানির শেয়ার দর।

ডিএসইএক্স বা প্রধান মূল্য সূচক ৯ পয়েন্ট বেড়ে ৬ হাজার ২৫৪ পয়েন্টে অবস্থান করছে। ডিএসইএস বা শরীয়াহ সূচক দশমিক ৭৫ পয়েন্ট বেড়ে অবস্থান করছে এক হাজার ৩৯১ পয়েন্টে। আর ডিএস৩০ সূচক ১ পয়েন্ট কমে অবস্থান করছে ২ হাজার ২৮১ পয়েন্টে।