বাংলাদেশ ইনভেস্টমেন্ট সামিট ১লা সেপ্টেম্বর

0
1212

স্টাফ রিপোর্টার : বিদেশি বিনিয়োগ আকর্ষণে বাংলাদেশ ব্যাংক, স্ট্যান্ডার্ড চার্টার্ড ব্যাংক এবং দি সিটি ব্যাংক লিমিটেড যৌথভাবে তৃতীয় বাংলাদেশ ইনভেস্টমেন্ট সামিট আয়োজন করতে যাচ্ছে।  আগামী ১লা সেপ্টেম্বর সিংগাপুরে সম্মেলনটি অনুষ্ঠিত হবে।

এ বিষয়ে মঙ্গলবার (১১ আগস্ট) একটি সংবাদ সম্মেলন করা হয়েছে।

স্ট্যান্ডার্ড চার্টার্ড ব্যাংক বাংলাদেশের সিইও আবরার এ আনোয়ার এবং দি সিটি ব্যাংক লিমিটেডের ম্যানেজিং ডিরেক্টর ও সিইও সোহেল আর. কে. হুসেইন সম্মেলনে উপস্থিত ছিলেন।

summit Investigation

সম্মেলনে বলা হয়- অনুষ্ঠিতব্য বাংলাদেশ ইনভেস্টমেন্ট সামিটে দেশের ক্রমবর্ধমান সম্ভাবনাময় বাণিজ্য ও বিনিয়োগ খাতে এশিয়াকেন্দ্রিক অ্যাসেট ম্যানেজার বিষয়ে আলোচনা হবে। এতে ব্যক্তিমালিকানাধীন ব্যাংক, আঞ্চলিক অফিস, ব্যক্তিমালিকানাধীন ইকুইটি ফার্ম এবং করপোরেশনগুলোর বিনিয়োগের সুযোগ ও সম্ভাবনা নিয়েও আলোচনা করা হবে। দেশের অর্থনীতির বর্তমান চিত্র তুলে ধরা হবে।

বিদ্যুৎ-জ্বালানি, তথ্যপ্রযুক্তি, অবকাঠামো উন্নয়নসহ বিনিয়োগের সম্ভাবনাময় ক্ষেত্রে বিনিয়োগকারীদের আকৃষ্ট করা হবে এই সামিটের মাধ্যমে।

সরকারি প্রতিনিধিদের সঙ্গে বেসরকারি ব্যাংক, ব্যক্তি মালিকাধীন ইকুইটি অ্যান্ড হেজ ফান্ডের প্রধান, রেটিং এজেন্সি, গ্লোবাল অ্যাসেট ম্যানেজাররা সামিটে অংশ নেবেন।

সামিটে আরো অংশ নেবেন- বাংলাদেশভিত্তিক কর্পোরেট প্রতিষ্ঠানের সিইও, এমডি ও সিএফও, মাল্টিলেটারেল ফিন্যান্সিয়ার, পোর্টফোলিও ম্যানেজার এবং প্রাতিষ্ঠানিক বিনিয়োগকারীরা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here