বন্ডের মাধ্যমে ৮০ কোটি টাকা তুলবে ইসলামী ব্যাংক

0
90

স্টাফ রিপোর্টার : ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেড তার বে-মেয়াদী বন্ড (Perpetual Bond) ইস্যুর প্রস্তাবে পরিবর্তন এনেছে। ব্যাংকটি প্রস্তাবিত বে-মেয়াদি বন্ডের ৮০০ কোটির ইউনিট পুরোটা প্রাইভেট প্লেসমেন্টে বরাদ্দ না করে এর ১০ শতাংশ তথা ৮০ কোটি টাকার ইউনিট পাবলিক অফারের মাধ্যমে বরাদ্দ করবে। বাকি ৭২০ কোটি টাকার বন্ড প্লেসমেন্টের মাধ্যমে বরাদ্দ করা হবে।

ব্যাংকের পরিচালনা পর্ষদের বৃহস্পতিবার (৩ জুন) অনুষ্ঠিত সভায় বন্ড ইস্যুর প্রস্তাবে আলোচিত পরিবর্তন আনার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। ইসলামী ব্যাংক সূত্রে এ তথ্য জানা যায়।

এর আগে ২৭ এপ্রিল অনুষ্ঠিত ইসলামী ব্যাংকের পরিচালনা পর্ষদের বৈঠকে বন্ড ইস্যু করে ৮০০ কোটি টাকা সংগ্রহ করার সিদ্ধান্ত নেয়া হয়।

ওই বৈঠকের সিদ্ধান্ত অনুসারে, প্রাইভেট প্লেসমেন্টের মাধ্যমে বন্ডের সব ইউনিট/লট বরাদ্দ করার কথা। কিন্তু গত ২৩ মে জারি করা পুঁজিবাজার নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) নির্দেশনা অনুসারে, প্রত্যেক ব্যাংকের বে-মেয়াদি বন্ডকে পুঁজিবাজারে তালিকাভুক্ত হতে হবে। আর বন্ডের মোট আকারের ন্যুনতম ১০ শতাংশ পাবলিক অফারের মাধ্যমে বরাদ্দ দিতে হবে। ওই নির্দেশনার প্রেক্ষিতে ইসলামী ব্যাংকের বন্ড ইস্যুর প্রস্তাবে পরিবর্তন আনা হয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here