স্টাফ রিপোর্টার : চলতি হিসাব বছরের প্রথমার্ধে (জুলাই-ডিসেম্বর) ফ্যামিলিটেক্স (বিডি) লিমিটেডের শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে শূন্য দশমিক শূন্য ১৪, প্রথম (জুলাই-সেপ্টেম্বর) প্রান্তিকে যা ছিল শূন্য দশমিক শূন্য শূন্য ৬। ৩১ ডিসেম্বর কোম্পানিটির শেয়ারপ্রতি নিট সম্পদমূল্য (এনএভিপিএস) দাঁড়ায় ১৩ টাকা ৫ পয়সা।

 ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে জানা গেছে, ৩০ জুন ১৮ মাসে সমাপ্ত ২০১৬ হিসাব বছরে ৫ শতাংশ স্টক লভ্যাংশ দিয়েছে ফ্যামিলিটেক্স। এ কারণে ‘এ’ থেকে ‘বি’ ক্যাটাগরিতে স্থানান্তরিত হয়েছে কোম্পানিটি।

জুন ক্লোজিংয়ের বাধ্যবাধকতায় এবার ১৮ মাসে হিসাব বছর গণনা করেছে ফ্যামিলিটেক্স। ১ জানুয়ারি ২০১৫ থেকে ৩০ জুন ২০১৬ পর্যন্ত মাসে কোম্পানির ইপিএস হয়েছে ৮২ পয়সা। আলোচিত সময়ে কোম্পানির এনএভিপিএস হয়েছে ১৩ টাকা ৬৮ পয়সা।

ডিএসইতে রোববার সর্বশেষ ৯ টাকা ৯০ পয়সায় ফ্যামিলিটেক্সের শেয়ার হাতবদল হয়। দিন শেষে সমাপনী দরও ছিল ৯ টাকা ৯০ পয়সা, আগের কার্যদিবসে যা ছিল ৯ টাকা ৭০ পয়সা। দিনভর দর ৯ টাকা ৭০ পয়সা থেকে ৯ টাকা ৯০ পয়সার মধ্যে ওঠানামা করে। রোববার ৮৩৬ বারে কোম্পানিটির মোট ২০ লাখ ৯০ হাজার ৭৩৫টি শেয়ার লেনদেন হয়। গত এক বছরে এ শেয়ারের সর্বোচ্চ দর ছিল ১১ টাকা ৩০ পয়সা ও সর্বনিম্ন ৭ টাকা ৭০ পয়সা।

২০১৩ সালে শেয়ারবাজারে তালিকাভুক্ত বস্ত্র খাতের কোম্পানির অনুমোদিত মূলধন ৪০০ কোটি টাকা ও পরিশোধিত মূলধন ৩২১ কোটি ২৩ লাখ ৪০ হাজার টাকা। রিজার্ভে আছে ৯৭ কোটি ২৯ লাখ টাকা। বাজারে মোট শেয়ার ৩২ কোটি ১২ লাখ ৩৩ হাজার ৯১৩টি; যার মধ্যে উদ্যোক্তা-পরিচালক ২৯ দশমিক ৯৭ শতাংশ ও সাধারণ বিনিয়োগকারীর হাতে রয়েছে বাকি ৭০ দশমিক শূন্য ৩ শতাংশ শেয়ার।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here