রোববার থেকে ফারইস্টের আইপিও আবেদন

1
856
স্টাফ রিপোর্টার : ফারইস্ট নিটিং অ্যান্ড ডাইং ইন্ডাষ্ট্রিজ লিমিটেডের প্রাথমিক গণপ্রস্তাবের (আইপিও) আবেদন জমা নেওয়া শুরু হবে আগামী ১৫ জুন, রোববার থেকে। স্থানীয় বিনিয়োগকারীরা আগামী  ১৯ জুন পর্যন্ত আইপিও আবেদন জমা দিতে পারবেন। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।
প্রবাসী বিনিয়োগকারীরা (এনআরবি) এ কোম্পানির আইপিওতে আগামী ২৮ জুন পর্যন্ত আবেদন জমা দিতে পারবেন।কোম্পানির তত্বাবধানে ঢাকা জেলা ক্রীড়া সংস্থার হলরুমে ১৫ থেকে ১৯ জুন পর্যন্ত প্রবাসী বিনিয়োগকারীদের আবেদন গ্রহণ করা হবে।

অভিহিত মূল্য ১০ টাকার সঙ্গে ১৭ টাকা প্রিমিয়াসহ এ শেয়ারের নির্দেশক মূল্য নির্ধারণ করা হয়েছে ২৭ টাকা। মার্কেট লট ২০০টি শেয়ারে। কোম্পানিটি আইপিওতে ২ কোটি ৫০ লাখ শেয়ার ইস্যু করে ৬৭ কোটি ৫০ লাখ টাকা ‍সংগ্রহ করবে।

আইপিও পূর্ববর্তী এ কোম্পানির পরিশোধিত মূলধন ৯১ কোটি ৩ লাখ ৮ হাজার টাকা এবং আইপিও পরবর্তী পরিশোধিত মূলধন দাঁড়াবে ১১৬ কোটি ৩ লাখ ৮ হাজার টাকা।

২০১৩ সালের ৩০ জুন শেষ হওয়া অর্থবছরের আর্থিক প্রতিবেদন অনুযায়ী এ কোম্পানির শেয়ারপ্রতি আয় বা ইপিএস ২.৫৪ টাকা এবং শেয়ারপ্রতি সম্পদ ১৯.০৮ টাকা।

এ কোম্পানির ইস্যু ব্যবস্থাপনার দায়িত্বে রয়েছে আইডিএলসি ইনভেস্টমেন্টস লিমিটেড।

এর আগে বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) ৫১৩তম সভায় এ কোম্পানির আইপিও অনুমোদন দেওয়া হয়।

1 COMMENT

  1. ১ বছরে ১০ টাকায় যদি ২.৫৪ টাকা লাভ হয়, তাহলে ১০ টাকায় ১৭ টাকা লাভ দিয়ে কোম্পানীটিকে ipo অনুমোদন দেওয়া হয় কেন? কত কোটি টাকা ঘুষ নিয়ে বিএসইসি এসব কোম্পানীর ipo অনুমোদন দিয়েছে? আমার এ প্রশ্ন বিএসইসির কাছে

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here