প্রিমিয়ার ব্যাংকের বোনাস শেয়ার বিও হিসাবে জমা

0
305

স্টাফ রিপোর্টার : শেয়ারবাজারে তালিকাভুক্ত প্রিমিয়ার ব্যাংকের বোনাস শেয়ার লভ্যাংশ শেয়ারহোল্ডারদের বিও হিসাবে জমা হয়েছে। কোম্পানিটি ২০১৩ সালের জন্য ১০ শতাংশ বোনাস লভ্যাংশ দিয়েছে। সমাপ্ত হিসাব বছরে এর সমন্বিত ইপিএস ১ টাকা ৫৩ পয়সা ও এনএভি ১৫ টাকা ৫৯ পয়সা। রোববার ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা যায়।

২০১২ সালের জন্য কোম্পানিটি ১০ শতাংশ বোনাস লভ্যাংশ দিয়েছে। নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন অনুসারে ওই হিসাব বছরে এর কর-পরবর্তী নেট মুনাফা হয়েছে ৬০ কোটি ৩৪ লাখ ১০ হাজার টাকা, ইপিএস ১ টাকা ৩০ পয়সা ও এনএভি ১৫ টাকা ৩৪ পয়সা।

প্রথম প্রান্তিকে কোম্পানিটির মুনাফা বেড়েছে। অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন অনুসারে ২০১৪ সালের জানুয়ারি থেকে মার্চ এ সময়ে এর কর-পরবর্তী মুনাফা হয়েছে ২০ কোটি ৬৫ লাখ ১০ হাজার টাকা ও ইপিএস ৪০ পয়সা, যা এর আগের বছর একই সময়ে ছিল ১ কোটি ৬৪ লাখ টাকা ও ৩ পয়সা।

ডিএসইতে রোববার দিনভর এর দর ৯ টাকা ৪০ পয়সা থেকে ৯ টাকা ৬০ পয়সার মধ্যে ওঠানামা করে। সর্বশেষ লেনদেন হয় ৯ টাকা ৫০ পয়সায়। লেনদেন শেষে এর সর্বশেষ দর ছিল ৯ টাকা ৪০ পয়সা, যা এর আগের কার্যদিবসে ছিল ৯ টাকা ৫০ পয়সা। এদিন ৩০৪ বারে এর মোট ৮ লাখ ৬ হাজার শেয়ারের লেনদেন হয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here