স্টাফ রিপোর্টার : বেসরকারি প্রাইম ব্যাংকের নতুন ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী হিসেবে বৃহস্পতিবার যোগদান করেছেন রাহেল আহমেদ। ব্যাংটির পরিচালনা পর্ষদ তাকে এই পদে নিযুক্ত করেছে। এর আগে তিনি প্রাইম ব্যাংকের উপ-ব্যবস্থাপনা পরিচালক ও চিফ বিজনেস অফিসার (সিবিও) হিসেবে দায়িত্ব পালন করেন।

ব্যাংকটি ভাইস প্রেসিডেন্ট ও জনসংযোগ প্রধান মো. মনিরুজ্জামান স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

রাহেল আহমেদ

এতে বলা হয়, আন্তর্জাতিক ও হোলসেল ব্যাংকিং-এ অভিজ্ঞতা সম্পন্ন ব্যাংকার রাহেল আহমেদ এক দশকেরও বেশি সময় ধরে এএনজেড গ্রিন্ডলেজ ব্যাংক এবং স্ট্যান্ডার্ড চার্টার্ড ব্যাংকে বিভিন্ন গুরুত্বপূর্ণ পদে দায়িত্ব পালন করেন।

তিনি দুবাইয়ে সাতবছর দু’টি বৃহত্তম রিজিওনাল ব্যাংক এমিরেটস এনবিডি ব্যাংকিং গ্রুপ এবং ফার্স্ট গালফ ব্যাংকয়ের ইসলামী ব্যাংকিংসহ বিভিন্ন দায়িত্বে ছিলেন।

বিগত প্রায় তিনবছর তিনি প্রাইম ব্যাংকের বিজনেস মডেল পুনর্গঠনে ও সেন্ট্রালাইজেশনে মুখ্য ভূমিকা পালন করেন।  তিনি নেদারল্যান্ডের ম্যাস্ট্রিক্ট স্কুল অব বিজনেস থেকে ইন্টারন্যাশনাল বিজনেসের ওপর এমবিএ ডিগ্রি লাভ করেন।

এছাড়া তিনি বিশ্বখ্যাত যুক্তরাজ্যভিত্তিক ওমেগা প্রদত্ত ‘ক্রেডিট প্রফেশনাল’ এবং স্ট্যান্ডার্ড চাটার্ড গ্রুপ ও আইসিসি প্রদত্ত ইন্টারন্যাশনাল ট্রেড স্কীল অ্যাসেসমেন্ট প্রোগামের সনদপ্রাপ্ত।

বিভিন্ন কাজে অসাধারণ অবদানের স্বীকৃতিস্বরূপ ‘স্ট্যান্ডার্ড চাটার্ড ব্যাংক’ এবং ‘ফার্স্ট গালফ ব্যাংক’ তাকে প্রধান নির্বাহীর পদকে পুরস্কৃত করেন। পেশাগত জীবনে বিগত প্রায় ২৩ বছর  ব্যাংকিং সংশ্লিষ্ট বিষয়ের ওপর দেশে ও বিদেশে বহু প্রশিক্ষণ গ্রহণ এবং বিভিন্ন সেমিনার ও কর্মশালায় অংশগ্রহণ করেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here