স্টাফ রিপোর্টার : প্রাইম ইন্স্যুরেন্সের কোম্পানি লিমিটেডের ২১তম বার্ষিক সাধারণ সভা (এজিএম) বৃহস্পতিবার দুপুরে সম্পন্ন হয়েছে। এজিএমে কোম্পানির কর্তৃপক্ষ বিভিন্ন এজেন্ডা উপস্থাপন করলে বক্তব্য দেয়া নিয়ে তুমুল হট্টগোল হয়। এক পর্যায়ে ‘এমডিকে নিয়ে’ অশালীন মন্তব্য করায় সাইফুল ইসলাম নামে এক বিনিয়োগকারীকে আটক করেছে পুলিশ।

পুলিশ জানায়, এজিএম শেষ হওয়ার পর তিনি উপস্থিত হয়ে বক্তৃতা দেওয়ার ইচ্ছা প্রকাশ করেন। এ সময় কর্তৃপক্ষ অনুমতি না দিলে তিনি দাঁড়িয়ে উচ্চস্বরে অশালীন ভাষায় বক্তব্য দেয়া শুরু করেন। অশালীন ভাষায় ব্যক্তিগতভাবে চেয়ারম্যানকে আক্রমণ করায় তাকে আটক করা হয়।

এজিএমে উপস্থিত বিনিয়োগকারী মনিরুল ইসলাম বলেন, সাইফুল ইসলাম এজিএম শেষ হওয়ার পর উপস্থিত হয়ে বক্তৃতা দেয়ার ইচ্ছা প্রকাশ করেন। তাকে অনুমতি না দেয়ায় এ সময় তিনি দাঁড়িয়ে অশালিন ভাষায় বক্তব্য দেয়া শুরু করলে ভিষন বাজে অবস্থার সৃষ্টি হয়।

আরো অনেক বিনিয়োগকারী জানান, সাইফুল ইসলাম (বিনিয়োগকারী) বার্ষিক সাধারণ সভায় বক্তব্য প্রদানে ইচ্ছা প্রকাশ করেন। কিন্তু কোম্পানীর কর্তৃপক্ষ তাকে বক্তব্য প্রদানের সুযোগ না দিয়েই দ্রুত এজিএম সমাপ্ত ঘোষণা করে। যে কারণে তিনি প্রচ- ক্ষুব্ধ হন।

সভা শেষে কোম্পানির এমডির বিরুদ্ধে ক্ষমতার অপব্যবহারসহ নানা অভিযোগ তোলেন তিনি। এ সময় এমডিকে নিয়ে অশালীন ভাষায় ব্যক্তিগতভাবে আক্রমণ করে উচ্চস্বরে বক্তব্য দেন সাইফুল। তার উচ্চস্বরের বক্তব্যে এমডি ক্ষুব্ধ হন। ফলে দুপক্ষের মধ্যে কথাকাটাকাটি হয়। এ সময় একটিপক্ষ কোম্পানির এমডি ও ওই বিনিয়োগকারীর মধ্যে সমঝোতা স্থাপনের চেষ্টা করেন। তাদের মধ্যে ভুল বোঝাবুঝির সুষ্ঠু সমাধানে চেষ্টা করা হয় বলে অনেক বিনিয়োগকারী জানান।

সভায় এমডি আটক সাইফুল ইসলামকে বক্তব্য প্রত্যাহার এবং ক্ষমা প্রার্থনা করতে বলেন। অবশেষে তিনি ক্ষমা প্রার্থনা না করায় পুলিশে দেয়া হয়েছে। এ সময় আটক সাইফুল ইসলাম ‘তাকে মারধর করা হয়েছে’ বলে প্রতিবেদকের কাছে অভিযোগ করেন।

তিনি বলেন, আমাকে বক্তব্য দিতে দেয়া হয়নি। তারা বিভিন্ন কৌশলে বিনিয়োগকারীদের ঠকাতে চায়। কোম্পানির কর্তৃপক্ষ জানায় জানায়, অশালিন বক্তব্যে মানহানীর জন্য সাইফুল ইসলামকে পুলিশে সোপর্দ করা হয়েছে।

কোম্পানির পরিচালনা পর্ষদের সভায় ৩১ ডিসেম্বর সমাপ্ত অথর্বছরে বিনিয়োগকারীদের জন্য নগদ ১০ শতাংশ ও বোনাস ৫ শতাংশ মিলে ১৫ শতাংশ লভ্যাংশ ঘোষণা করেছিল। বৃহস্পতিবার সকালে প্রাইম ইন্স্যুরেন্সের কোম্পানি লিমিটেডের পরিচালনা পর্ষদের ঘোষিত লভ্যাংশের অনুমোদন দেন বিনিয়োগকারীরা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here