প্রশিক্ষণের জন্য ‘পূর্বাচলে ২ বিঘা জমি’ পাবে বিএসইসি

2
152

সিনিয়র রিপোর্টার : পুঁজিবাজার নিয়ে প্রশিক্ষণ একাডেমি স্থাপন করতে বাংলাদেশ সিকিউরিটি অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনকে (বিএসইসি) পূর্বাচলে ২ বিঘা জমি দেয়া হবে। রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষের (রাজউক) কাছে বিএসইসি যে আবেদন করেছে, তা দেয়া সম্ভব হবে না।

বিএসইসি ভবনের মাল্টিপারপাস হলে রোববার বিএসইসি পরিবারের পুনর্মিলনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন গৃহায়ন ও গণপূর্তমন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন।

বিএসইসির ২৫ বছর পূর্তি উপলক্ষে ধারাবাহিক কর্মসূচির অংশ হিসেবে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

গণপূর্তমন্ত্রী বলেন, প্রশিক্ষণ একাডেমি স্থাপন করা হলে পুঁজিবাজারে দক্ষ বিনিয়োগকারীরা আসবে এবং বাজার আরো স্থিতিশীল হবে। এক শ্রেণির বিনিয়োগকারী উদ্দেশ্যমূলকভাবে পুঁজিবাজারকে অস্থিতিশীল করে তারা অর্থ হাতিয়ে নেয়। তাদের কারণে বাজার অস্থিতিশীল হয়ে ওঠে। এতে অনেক বিনিয়োগকারী ক্ষতিগ্রস্থ হন।

ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন বলেন, বিএসইসির তৎপরতায় বর্তমানে পুঁজিবাজারে স্থিতিশীলতা ফিরেছে। পুঁজিবাজার সম্পর্কে জনগণের মধ্যে যে বিরুপ মনোভাব সৃষ্টি হয়েছিল তাও কাটিয়ে ওঠা সম্ভব হয়েছে।

বিএসইসিকে আরো সজাগ এবং বাজার নিয়ন্ত্রণে কঠোর ব্যবস্থা গ্রহণ করতে হবে বলে তিনি জানান।

বিএসইসির চেয়ারম্যান ড. এম খায়রুল হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ড. স্বপন কুমার বালা ও খন্দকার কামালউজ্জামান প্রমুখ।

2 COMMENTS

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here