প্রভাতী ইন্স্যুরেন্সের সহযোগী প্রতিষ্ঠান গঠনের সিদ্ধান্ত

0
218

স্টাফ রিপোর্টার : প্রভাতী ইন্স্যুরেন্স লিমিটেড পুঁজিবাজারে তার কার্যক্রম শুরু করতে যাচ্ছে। এ উদ্দেশ্যে কোম্পানিটি একটি সহযোগী প্রতিষ্ঠান গঠনের সিদ্ধান্ত নিয়েছে। প্রভাতী এএমসি লিমিটেড নামের ওই সহযোগী প্রতিষ্ঠান সম্পদ ব্যবস্থাপনার কার্যক্রম পরিচালনা করবে।

ডিএসই সূত্রে জানা গেছে, সংশ্লিষ্ট নিয়ন্ত্রক সংস্থা তথা বাংলাদেশ ব্যাংক ও সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন এবং বিমা উন্নয়ন ও নিয়ন্ত্রক সংস্থার অনুমতি পেলেই কেবল এই কোম্পানি কার্যক্রম শুরু করতে পারবে।

বর্তমানে কোম্পানিটির পুঁজিবাজারে সরাসরি কোনো সম্পৃক্ততা নেই। অ্যাসেট ম্যানেজমেন্ট কোম্পানির মাধ্যমে পুঁজিবাজারে অপারেশন শুরু করতে চায় প্রভাতি ইন্স্যুরেন্স।

এ বিষয়ে যোগাযোগ করা হলে কোম্পানি সচিব জাহিদুল ইসলাম বলেন, বিমা কোম্পানিগুলোর আয় জায়গা কমে আসছে। বিশেষ করে সুদ হার কমায় এটি আরও বড় আকারে দেখা দিয়েছে। কোম্পানির আয় বাড়াতেই বিভিন্ন বিষয় চিন্তা করছি। নিয়ন্ত্রক সংস্থাগুলোর অনুমোদন পেলেই আমরা পুঁজিবাজারে কার্যক্রম শুরু করতে চাই।

বর্তমানে কোম্পানিটির মোট শেয়ারের ৩৪ দশমিক ৫৯ শতাংশ রয়েছে উদ্যোক্তা পরিচালকদের কাছে। বাকি শেয়ারের মধ্যে প্রাতিষ্ঠানিক বিনিয়োগকারীদের মধ্যে রয়েছে ২১ দশমিক ৬৩ শতাংশ এবং সাধারণ বিনিয়োগকারীদের কাছে রয়েছে ৪৩ দশমিক ৭৮ শতাংশ শেয়ার।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here