প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনায় মিছিল

0
849
ঢাকা স্টক এক্সচেঞ্জের সামনে থেকে মিছিল নিয়ে প্রধানমন্ত্রীর কার্যালয়ে যাচ্ছেন বিনিয়োগকারীরা

স্টাফ রিপোর্টার : শেয়ারবাজারের চলমান দুরবস্থা কাটাতে প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনায় ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) সামনে থেকে বিকেল ৩টার দিকে মিছিল নিয়ে প্রধানমন্ত্রীর কার্যালয়ে যাচ্ছেন বিনিয়োগকারীরা। বাংলাদেশ পুঁজিবাজার বিনিয়োগকারী ঐক্য পরিষদের ব্যানারে এ মিছিল বের হয়েছে।

বিনিয়োগকারীদের পক্ষ থেকে শেয়ারবাজারের সংকট কাটাতে প্রধানমন্ত্রীকে স্মারকলিপি দেয়া হবে বলে জানিয়েছেন বাংলাদেশ পুঁজিবাজার বিনিয়োগকারী ঐক্য পরিষদের সভাপতি মিজান উর রশিদ চৌধুরী।

তিনি বলেন, আমরা মিছিল নিয়ে রমনা পার্ক পর্যন্ত যাব। সেখানে অবস্থান করে আমাদের কয়েকজন স্মারকলিপি নিয়ে প্রধানমন্ত্রীর কার্যালয়ে যাবেন। কারণ সবাই মিলে প্রধানমন্ত্রীর কার্যালয়ে যাওয়া সম্ভব নয়।

মিজান উর রশিদ চৌধুরী বলেন, শেয়ারবাজারের মন্দার কারণে আমরা দীর্ঘদিন ধরে আন্দোলন করছি। নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) চেয়ারম্যান খায়রুল হোসেনের পদত্যাগ অথবা অপসারণসহ বেশিকিছু দাবি তুলে ধরেছি। কিন্তু আমাদের কোনো দাবিই মানা হচ্ছে না। তাই পুঁজিবাজার ঠিক করতে এখন আমরা প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করছি।

আশা করি, প্রধানমন্ত্রী আমাদের ডাকে সাড়া দেবেন। তিনি দেশের উন্নয়নে যেমন ভূমিকা রাখছেন, তেমনি শেয়ারবাজারের ক্ষুদ্র বিনিয়োগকারীদের পুঁজি রক্ষায়ও এগিয়ে আসবেন।

টানা দরপতনের মধ্যে দুই কার্যদিবস সামান্য উত্থানের পর বৃহস্পতিবার (১৮ জুলাই) দেশের শেয়ারবাজারে আবার দরপতন হয়েছে। প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) এবং অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) মূল্য সূচকের পতনের সঙ্গে কমেছে লেনদেনে অংশ নেয়া অধিকাংশ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিটের দাম।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here