ইয়াকিন পলিমারের প্রথম দিনেই চমক

0
1554

সিনিয়র রিপোর্টার : ইয়াকিন পলিমার লিমিটেডের শেয়ার লেনদেন বৃহস্পতিবার প্রথম শুরু হয়। শুরুর দিনেই কোম্পানিটির ৪৭ দশমিক ৯৫ শতাংশ শেয়ার লেনদেন হয়েছে। যার বাজার মূল্য ৩৫ কোটি টাকা। একইসঙ্গে শেয়ার দর ২২৪ শতাংশ বৃদ্ধি হওয়ায় চমক সৃষ্টি হয়েছে।

দুই স্টক এক্সচেঞ্জে কোম্পানিটির শেয়ার মোট ১৮ হাজার ৫০৩ বার হাতবদল হয়। যা ২৫ থেকে ৩৭ টাকার মধ্যে ওঠানামা করে। শেয়ারটির সর্বশেষ লেনদেন ছিল ৩২ টাকা ৪০ পয়সায়।

কার্যদিবস শেষে ডিএসইতে ১৪ হাজার ৫৫ বারে কোম্পানির ৮৯ লাখ ৪২ হাজার ১৯৮টি শেয়ার লেনদেন হয়েছে। যার বাজার মূল্য ২৮ কোটি ৭৪ লাখ ৭৪ হাজার টাকা।

চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে(সিএসই) ৪ হাজার ৪৪৮ বারে কোম্পানিটির ২০ লাখ ৪৮ হাজার ৫০৫টি শেয়ার লেনদেন হয়। যার বাজার মুল্য ছিল ৬ কোটি ৫৬ লাখ ১১ হাজার টাকা।

ইয়াকিন পলিমার পুঁজিবাজারে ২ কোটি শেয়ার ছেড়ে ২০ কোটি টাকা সংগ্রহ করে।

গত ৯ মাসে শেয়ার প্রতি আয় হয়েছে ৬৭ পয়সা। কোম্পানির আইপিও পরবর্তী শেয়ার হিসাবে এই ইপিএস হয়েছে। এসময় নিট মুনাফা হয়েছে ৩ কোটি ৯৬ লাখ টাকা। আর শেয়ারপ্রতি আয় হয়েছে ১ টাকা ২ পয়সা।

৩০ জুন, ২০১৫ হিসাব বছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন অনুযায়ী কোম্পানিটির শেয়ার প্রতি আয় হয়েছে ১ টাকা ৪১ পয়সা। আর শেয়ার প্রতি সম্পদ মূল্য (এনএভি) হয়েছে ১৪ টাকা ৬১ পয়সা।

পেছনের খবর : ইয়াকিন পলিমারের লেনদেন ৩১ টাকায় শুরু

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here