স্টাফ রিপোর্টার ঃ  দেশের সর্ব প্রথম এবং ট্যাকনিক্যাল অ্যানালাইসিসের পাইওনিয়র, স্টক বাংলাদেশ লিমিটেড ট্যাকনিক্যাল অ্যানালাইসিসের সর্বকালের সেরা ট্যাকনিক্যাল অ্যানালাইসি টুলস “এসবি এডভ্যান্স স্ক্রীনার” আজ বুধবার প্রকাশ করল। এই টুলসের মাধ্যমে ট্যাকনিক্যাল অ্যানালাইসি আরও সহজতর হল।

এছাড়াও “এসবি এডভ্যান্স স্ক্রীনার” টুলসটিতে Adjusted data, Non-adjusted Data, weekly data, Monthly data সহ 5 Minutes, 15 Minutes, 30  Minutes , 1 Hour data ব্যাবহার করায় এডভ্যান্স ট্যাকনিক্যাল অ্যানালাইসিসে একটি নতুন মাত্রা যুক্ত হয়েছে।

এসবি এডভ্যান্স স্ক্রীনার” টুলসটির মাধ্যমে একজন বিনিয়োগকারী খূব সহজে ট্যাকনিক্যাল অ্যানালাইসিসের লজিক ব্যাবহার করে কোন কোম্পানির শেয়ার দরে বাই অথবা সেল সিগন্যাল আসছে তা বের করতে পারবেন।

উদাহরন স্বরূপঃ একজন বিনিয়োগকারী RSI[15] ব্যাবহার করেন। RSI[15] এর লজিক হচ্ছে, কোন কোম্পানির RSI[15] এর মান যদি ৩০ লাইনকে নীচ থেকে উপরের দিকে ক্রস করে তাবে তা বাই সিগন্যাল প্রদান করে।

একজন বিনিয়োগকারী চান আজকের দিনে RSI [15] তাঁর ৩০ লাইন কোন কোন কোম্পানি ক্রস করল তা বের করতে। তাহলে তিনি “এসবি এডভ্যান্স স্ক্রীনার” টুলসটির মাধ্যমে তা বের করতে পারবেন খুব সহজে।

এছাড়াও এই টুলসটির মাধ্যমে বিনিয়োগকারী তাঁর নিজস্ব যেকোনো লজিক ব্যাবহার করে লাভবান হতে পারেন।

অন্যদিকে, “এসবি এডভ্যান্স স্ক্রীনার” টুলসটিতে ডিফল্ট হিসেবে ট্যাকনিক্যাল অ্যানালাইসিসের লজিক ব্যাবহার করে অনেকগুলো ইসকিনার্স দেওয়া আছে যা থেকে বিনিয়োগকারী খুব সহজে বাই সেল সিগন্যাল ফলো করতে পারেন। যেমন – আজ বুধবার দিন শেষে RSI [15] তে ৫২টি কোম্পানির শেয়ারে বাই সিগন্যাল পাওয়া যাচ্ছে।

উল্লেখ্য যে, স্টক বাংলাদেশ কোন কোম্পানির কোন রুপ বাই সেল সিগন্যাল প্রদান করে না। সম্মানিত বিনিয়োগকারী “এসবি এডভ্যান্স স্ক্রীনার” টুলসটি ব্যাবহার করে কোন রূপ লাভ বা ক্ষতির সম্মুখীন হলে স্টক বাংলাদেশ লিমিটেড কোন রূপ দায়ী নয়।  এখানে “এসবি এডভ্যান্স স্ক্রীনার” টুলসটিতে যেসব বাই সেল সিগন্যাল এসেছে তা ট্যাকনিক্যাল অ্যানালাইসিসের লজিক ব্যাবহার করে করা হয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here