সিনিয়র রিপোর্টার : প্যাসিফিক গ্রুপের ‘শতভাগ রপ্তানী নির্ভর কোম্পানি’ প্যাসিফিক ডেনিমস লিমিটেডের ‘প্রোসপেক্টাস অনুমোদন আগামী সপ্তাহে হওয়ার সম্ভাবনা রয়েছে। কোম্পানির জুন ক্লোজিং নিয়ে অডিটেড হিসাব এখন জমা দিতে হবে। আরো অন্যান্য কাজ সম্পন্ন শেষে আগামী সপ্তাহে প্রোসপেক্টাস অনুমোদনের সম্ভাবনা রয়েছে।

এরপরে আশা করা হচ্ছে- নভেম্বরে কোম্পানির আইপিও আবেদন শুরু হবে। কোম্পানির প্রোসপেক্টাস অনুমোদন ও আইপিও আবেদন সম্পর্কে এসব কথা বলেন প্যাসিফিক ডেনিমস কোম্পানির সেক্রেটারি সোহরাব আলী।

pacific danimতিনি স্টক বাংলাদেশকে বৃহস্পতিবার দুপুরে বলেন, প্রোসপ্রেক্টাস অনুমোদনের পরে টাকা উত্তোলন করা হয়। তবে আশা করা যায়, সব কাজ শেষে নভেম্বরে আবেদনের দিনক্ষণ (চাঁদা) নির্ধারণ হওয়ার সম্ভাবনাই বেশি। আর এর আগে হলে অবশ্যই আমরা বিনিয়োগকারীদের জানাব। যেহেতেু আমাদের কোম্পানির আইপিও আবেদনে তাদের অনেক আগ্রহ রয়েছে।

যদিও চলতি অক্টোবর মাসে আইপিও আবেদনের সময় নির্ধারণের সম্ভাবনা ছিল। তবে অনেক কারণে পিছিয়ে তা আগামী নভেম্বর মাসে হতে পারে বলেন সোহরাব আলী।

প্রাথমিক গণপ্রস্তাবের (আইপিও) মাধ্যমে পুঁজিবাজার থেকে ৭৫ কোটি টাকা সংগ্রহ করবে কোম্পানিটি।

তবে নিয়ন্ত্রক সংস্থার আরেকটি পক্ষ জানিয়েছে, চলতি বছরের শেষে আরো অনেক কোম্পানির আইপিওতে আসবে। সব কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ড মিলে প্রায় হাজার কোটি টাকা উত্তোলন করবে। নিয়ন্ত্রক সংস্থা এ সবের মধ্যে মিউচ্যুয়াল ফান্ডকে টাকা উত্তোলনের বিষয়ে গুরত্ব দিচ্ছে এবং দেবে কোম্পানির তুলনায় অনেক বেশি। যে কারণে কোম্পানিগুলোর টাকা উত্তোলনের দিনক্ষণ নির্ধারণে বিলম্ব হচ্ছে।

pacific denims ipoচলতি বছরের ১ সেপ্টেম্বর, বৃহস্পতিবার বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) ৫৮২ তম সভায় কোম্পানিটিকে আইপিও অনুমোদন দেয়া হয়। প্যাসিফিক ডেনিমস লিমিটেড ১০ টাকা অভিহিত মূল্যে ৭ কোটি ৫০ লাখ শেয়ার ইস্যু করবে। এর মাধ্যমে ৭৫ কোটি টাকা উত্তোলনের অনুমোদন দিয়েছে কমিশন।

কোম্পানির আর্থিক প্রতিবেদন অনুযায়ী, ৩১ ডিসেম্বর, ২০১৫ শেষ হওয়া হিসাব বছরে প্যাসিফিক ডেনিমসের শেয়ারপ্রতি আয় ২ টাকা ৬৩ পয়সা এবং শেয়ারপ্রতি সম্পদ মূল্য (এনএভি) ২২ টাকা ৫৯ পয়সা।

পেছনের খবর : প্যাসিফিক ডেনিমসের ‘আইপিও আবেদন অক্টোবরে’

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here