পেনিনসুলায় আসছে রাইট!

0
1539

সিনিয়র রিপোর্টার : বাংলাদেশ ওয়াটার ডেভেলপমেন্ট বোর্ড (বিডাব্লিওডিবি) থেকে চট্টগ্রামে ৩ বছরের জন্য ১.২৪৫ একর জমি লিজ নিয়েছে দ্য পেনিনসুলা চিটাগং লিমিটেড। চট্টগ্রামে শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরের কাছে ৫ স্টার হোটেল নির্মাণের চলমান কাজ চলতি বছরে শেষ হবে বলে কোম্পানির কর্তৃপক্ষ জানায়।

দ্য পেনিনসুলার বিশেষ একটি সূত্র জানায়, খুলনায় নতুন হোটেল নির্মাণের প্রস্তুতি চলছে। ইতোমধ্যে শেখ আবু নাসের (সিনেমা হলের পাশ) স্টেডিয়ামের পাশে ২৮.৩১ কাঠা জমি ৭ কোটি ২১ লাখ টাকায় ৯৯ বছরের জন্য খুলনা উন্নয়ন কর্তৃপক্ষের কাছ থেকে লিজ নিয়েছে। খুলনার সুন্দরবন এবং রামপাল পাওয়ার প্ল্যান্ট পরিদর্শনার্থীদের ঘিরে ব্যবসা বৃদ্ধি করা হবে। আর এসব নির্মাণকাজে অর্থের যোগান দিতে কোম্পানির কর্তৃপক্ষ রাইট শেয়ারের প্রস্তুতি নিয়েছে।

চট্টগ্রামে ‘দ্য পেনিনসুলা চিটাগং-এয়ারপোর্ট গার্ডেন হোটেল’ সম্প্রসারণের জন্য জমি লিজ নেয়া হয় বলে ডিএসই ৪ ডিসেম্বর সংবাদ প্রকাশ করে। এরপরের দিন ৫ ডিসেম্বর চট্টগ্রামে কোম্পানির এজিএমে কর্তৃপক্ষ জানায়। তবে সভায় আরো জানানো হয়, বাগানবাড়ির মতো হোটেল নির্মাণের পরিবর্তে বহুতল হোটেল ভবন নির্মাণ করবে কোম্পানিটি। এজন্য শেয়ারহোল্ডার ও নিয়ন্ত্রকদের সম্মতি প্রয়োজন হবে তাদের।

অর্থের চাহিদা মেটাতে ইতোমধ্যে রাইট শেয়ারের (১:১) প্রস্তুতিও চলছে। ইস্যু ম্যানেজার হিসেবে হিসেবে কাজ করছে ঢাকার শীর্ষ একটি মার্চেন্ট ব্যাংক কোম্পানি।

রাজধানীতে শাহজালাল আন্তর্জাতিক বিমান বন্দরের পাশে এবং খুলনাসহ দুটি ৫ স্টার হোটেল নির্মাণ করবে। ইতোমধ্যে ঢাকা ও খুলনায় জমি বাছাই করা হচ্ছে।

এদিকে, দেশে রাজনৈতিক পরিবেশ ভালো হওয়ায় হোটেল ব্যবসায় বেশ করেছে দ্য পেনিনসুলা লিমিটেড। দেশের সুশাসনের পরিবেশ আরো সুস্থ্যতার পথে আরো এগিয়ে যাওয়ায় উন্নয়ন বাড়ছে। ফলে দেশের পর্যটন এলাকায় থাকা বিভিন্ন হোটেলগুলোর আয়ও তুলনামূলকভাবে বাড়ছে। যে কারণে নতুন হোটেল নির্মাণ করার কথা ভাবছে দেশের বিভিন্ন কোম্পানিগুলো।

উল্লেখ্য, দ্য পেনিনসুলা চিটাগং ২০১৪ সালে পুঁজিবাজারে তালিকাভুক্ত হয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here