পূরবী জেনারেল ইন্স্যুরেন্স ও সিটি ব্যাংকের লভ্যাংশ ঘোষণা

0
631

স্টাফ রিপোর্টার : পূরবী জেনারেল ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেড সমাপ্ত হিসাব বছরের জন্য ১২ শতাংশ বোনাস এবং সিটি ব্যাংক লিমিটেড ২৪ শতাংশ (১৯ শতাংশ নগদ এবং ৫ শতাংশ বোনাস) লভ্যাংশ ঘোষণা করেছে।

পরিচালনা পর্ষদের সভায় সোমবার এ ঘোষণা করা হয়। ব্যাংক ও কোম্পানি সূত্রে সোমবার রাতে এ তথ্য জানা গেছে।

পূরবী জেনারেল ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেড : কোম্পানির শেয়ার প্রতি আয় বেড়ে হয়েছে এক টাকা ৫৯ পয়সা। গত বছর ইপিএস ছিল এক টাকা ৯ পয়সা। ৩১ ডিসেম্বর ২০১৭ তারিখে শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য (এনএভি) ছিল ১৩ টাকা ৪৫ পয়সা।

আগামী ১৬ জুলাই বার্ষিক সাধারণ সভা (এজিএম) এবং রেকর্ড তারিখ নির্ধারণ করা হয়েছে ৭ জুন।

সিটি ব্যাংক লিমিটেড : ব্যাংকটির এককভাবে শেয়ার প্রতি আয় হয়েছে ৪ টাকা ৯ পয়সা। আর সহযোগী প্রতিষ্ঠানের আয়সহ সমন্বিত ইপিএস হয়েছে ৩ টাকা ৯০ পয়সা।

৩১ ডিসেম্বর ২০১৭ তারিখে এককভাবে শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য (এনএভি) ছিল ২৬ টাকা ৯৮ পয়সা। আর সমন্বিতভাবে এনএভি ছিল ২৮ টাকা ৪০ পয়সা। আগামী ২৮ জুন ব্যাংকটির বার্ষিক সাধারণ সভা (এজিএম) এবং রেকর্ড তারিখ নির্ধারণ করা হয়েছে ২৩ মে।

একই সঙ্গে সহযোগী প্রতিষ্ঠান সিটি ব্রোকারেজ লিমিটেডে নতুন করে সিটি ব্যাংকে ৩০ কোটি টাকা বিনিয়োগ করবে। রেগুলেটরি কর্তৃপক্ষের অনুমোদন সাপেক্ষে বিনিয়োগের এই সিদ্ধান্ত কার্যকর হবে।

ব্যাংকটি অভিহিত মূল্য ১০ টাকা দরে সিটি ব্রোকারেজ লিমিটেডের তিন কোটি শেয়ার কিনবে। এর মধ্যে দিয়ে সিটি ব্রোকারেজের মূলধন ভিত্তি আরও শক্তিশালী হবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here