পুজিবাজারে ৩ বছর ধরে মন্দাভাব

0
1573

স্টাফ রিপোর্টার : মন্দার কারণে তিলে তিলে ক্ষয় হয়ে যাচ্ছে বিনিয়োগকারীদের পুঁজি। বাজারের অস্থির পরিস্থিতি দুশ্চিন্তাগ্রস্ত করে তুলেছে বিনিয়োগকারীদের। বাজারে এমন অস্থিরতার অবসান চান বিনিয়োগকারীরা। এ কারণে সংশ্লিষ্ট সকলের সহযোগিতা কামনা করছেন তারা।

বিনিয়োগকারীরা বলেন,  কারসাজি চক্র সংশ্লিষ্টদের উদাসিনতার সুযোগে আরো বেপরোয়া হয়ে তাদের ইচ্ছে মতো চালাচ্ছে বাজার। কারসাজি চক্র মাঝে মাঝে বাজার ইতিবাচক করছে আবার স্বার্থ হাসিলের পর বাজার নেতিবাচক করছে। তাই সরকারের দায়িত্বহীনতায় দীর্ঘদিন বাজার অস্থিতিশীল থাকায় বাজারের ভবিষ্যৎ নিয়ে দুশ্চিন্তায় রয়েছে স্থানীয় বিনিয়োগকারীরা।

বিনিয়োগকারীরা বলেন, বাজার স্থিতিশীল আনায়নে সরকার, নিয়ন্ত্রক সংস্থা ও স্টক এক্সচেঞ্জগুলো নানা ধরনের পদক্ষেপ নিয়েছে। কিন্তু রহস্যজনকভাবে তার অনেক কিছুই বাস্তবায়ন হয়নি। অন্যদিকে প্রাতিষ্ঠানিক বিনিয়োগকারীরা তারল্য সংকটের অজুহাতে বর্তমান অস্থিতিশীল বাজারে যথাযথ ভূমিকা রাখছেন না। বাজার নীতিনির্ধারকরা বাজার স্থিতিশীল না করে বারবার ধৈর্য ধারণের পরামর্শ দিচ্ছেন।

বিনিয়োগকারী মাহফুজ বলেন,বাজার আদৌ ভালো হবে কিনা এমন কোনো নিশ্চয়তা কারো কাছ থেকে পাচ্ছি না। এতে আমাদের সাধারণ বিনিয়োগকারীদের মধ্যে আস্থার সংকট বেড়ে গিয়ে বাজারের ভবিষ্যৎ অন্ধকার দেখছি। তাছাড়া কারসাজি চক্রের কারণে বাজার একটু ভালোর দিকে এগোলেও আবার খারাপ হচ্ছে। এতে লেনদেনের পরিমাণ ক্রমেই কমছে।

বিনিয়োগকারী জসিম উদ্দিন বলেন, বাজার নিয়ে এখন আমি অনেক চিন্তিত। আমাদের কোনো প্রত্যাশা বাজার নীতিনির্ধারকরা পূরণ করতে পারেনি।

NO COMMENTS

LEAVE A REPLY