স্টক বাংলাদেশ -এর টেকনিক্যাল অ্যানালাইসেস প্রশিক্ষণ সম্পন্ন

1
1390

Screenshot_2স্টাফ রিপোর্টার : পুঁজিবাজার নিয়ে স্টক বাংলাদেশ -এর টেকনিক্যাল অ্যানালাইসেস বিষয়ে প্রশিক্ষণ সম্পন্ন হয়েছে। কোম্পানির ওয়বসাইটে আবেদন করা শতাধিক আগ্রহী বিনিয়োগকারীদের মধ্য থেকে সীমিত আসনে মাত্র ৫০ জন শিক্ষার্থী শুক্রবার ফ্রী প্রশিক্ষণের সুযোগ পান। প্রশিক্ষণ চলে বিকাল ৩টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত। এই তথ্য নিশ্চিত করে স্টক বাংলাদেশ কর্তৃপক্ষ।

এ বিষয়ে স্টক বাংলাদেশের প্রশাসনিক কর্মকর্তা তৌফিকুল আরিফ বলেন, প্রশিক্ষণ সম্পর্কে আমাদের ঘোষণার পর যারা ওয়েব সাইটে রেজিস্ট্রেশন করেন, তাদের মধ্যে থেকে ৫০ জনকে এই সুযোগ দেয়া হয়েছে। আমাদের আসন সংখ্যা সীমিত। তাই প্রশিক্ষণ নিতে আগ্রহী প্রত্যেক বিনিয়োগকারীকে সুযোগ দিতে পারিনি। এরমধ্যে যারা সুযোগ পাননি তাদের আগামীতে সুযোগ রয়েছে বলেও তিনি জানান।

তিনি আরো বলেন, পুঁজিবাজার নিয়ে আগ্রহী ও বিনিয়োগকারীদের জন্য Executive Training Program on Basic Technical Analysis বিষয়ে প্রশিক্ষণ প্রয়োজন। কেননা ব্যবসায়িক সাফল্যের জন্য প্রশিক্ষণের বিকল্প নেই। এরপরে  সিলেটবাসীর অনেক আবেদনের প্রেক্ষিতে একই ধরণের প্রশিক্ষণের আয়োজন করা হয়েছে। আগামী ১৩ থেকে ১৪ ডিসেম্বর (শুক্র ও শনিবার) পুঁজিবাজার বিষয়ে এই প্রশিক্ষণ চলবে।

প্রশিক্ষক ছিলেন স্টক বাংলাদেশ -এর টেকনিক্যাল ইন্সট্রাকটর তন্ময় নাফিস রহমান ও শামনুন বিন জাফর।

প্রশিক্ষণে অংশগ্রহণকারী রয়েল ক্যাপিটাল লিমিটেডের শরিফ হোসাইন স্টক বাংলাদেশের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করে বলেন, এই প্রশিক্ষণ আরো অনেক আগে নেয়া দরকার ছিলো। এ বিষয়ে পূর্ণাঙ্গ জানা থাকলে ধস কিছুটা ঠেকানো সম্ভব হতো। আমি মনে করি, এই ধরণের প্রশিক্ষণে অন্যদেরও অংশগ্রহণ করা দরকার।

এ বিষয়ে স্টক বাংলাদেশ -এর সিনিয়র ফান্ডামেন্টাল অ্যানালিস্ট মুশফিকুর রহমান কল্লোল বলেন, বিনিয়োগকারী যাতে গুজবে কান না দিয়ে নিজে সিদ্ধান্ত নিতে পারেন, এমন কিছু বিষয়ে তাকে ধারণা দিই। একই সঙ্গে পুঁজিবাজার বিষয়ে বৈজ্ঞানিক কিছু পদ্ধতি আমরা তাকে শেখানো চেষ্টা করি। যেমন বিনিয়োগের উপযুক্ত পরিবেশ কখন? এমন কি সংকটকালীন মুহূর্তে তার করণীয় কি। আমাদের প্রচেষ্ট- যাতে তারা ব্যবসায় সফল হন।

1 COMMENT

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here