পুঁজিবাজার নিয়ে কোনো কথা হবে না : অর্থমন্ত্রী

0
2014

সিনিয়র রিপোর্টার : : অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মুহিত বলেছেন, পুঁজিবাজার নিয়ে কোনো কথা নয়, কোনো কথা বললে তার প্রভাব পুঁজিবাজারে পড়ে। তবে এ বাজারে শিক্ষিত লোকের প্রয়োজন।

বৃহস্পতিবার সকালে রাজধানীর তোপখানা রোডে বিজিআইসি টাওয়ারে বাংলাদেশ ইনস্টিটিউট অব ক্যাপিটাল মার্কেট (বিআইসিএম) আয়োজিত পুঁজিবাজার সংক্রান্ত ডিপ্লোমা প্রোগ্রাম ‘পোস্টগ্র্যাজুয়েট ডিপ্লোমা ইন ক্যাপিটাল মার্কেটের (পিজিডিসিএম)’ উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

অর্থমন্ত্রী বলেন, ‘পুঁজিবাজার সংক্রান্ত এ ধরনের কোর্স চালু করলে সামনের দিনগুলোতে এ খাতে দক্ষতা ও স্বচ্ছতা নিশ্চিত হবে। কারণ, অনেকে না বুঝেই পুঁজিবাজারে বিনিয়োগ করেন। এতে তিনি লাভবান হতে পারেন না। পুঁজিবাজার সম্পর্কে জেনে বুঝে এখানে বিনিয়োগ করলে ভালো কিছু পাওয়ার নিশ্চয়তা থাকে।’

বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের চেয়ারম্যান প্রফেসর ড. এম খায়রুল হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন অর্থ মন্ত্রণালয়ের ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠান বিভাগের সচিব ড. এম আসলাম আলম, বিআইসিএম-এর নির্বাহী সভাপতি মোহাম্মদ আব্দুল হান্নান জোয়ারদার।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here