পুঁজিবাজার এখন স্থিতিশীল: অর্থমন্ত্রী

0
494

স্টাফ রিপোর্টার : অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মুহিত বলেছেন, দেশের পুঁজিবাজার এখন স্থিতিশীল পর্যায়ে এসেছে; যেটা করতে অনেক সময় লেগেছে। এ সরকারের আমলেই পুঁজিবাজার ভালো অবস্থানে পৌঁছবে।

বুধবার বিকেল সাড়ে ৪টায় রাজধানীর প্যান প্যাসিফিক সোনারগাঁও হোটেলে বাংলাদেশ মার্চেন্ট ব্যাংকার্স অ্যাসোসিয়েশন (বিএমবিএ) আয়োজিত এক সেমিনারে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। পুঁজিবাজারের বর্তমান পরিস্থিতি ও ভবিষ্যত সম্ভাবনা নিয়ে এ সেমিনারের আয়োজন করা হয়। বিএমবিএ সভাপতি  মো. ছায়েদুর রহমান এতে সভাপতিত্ব করেন।

সেমিনারে বিশেষ অতিথি হিসেবে ছিলেন অর্থ প্রতিমন্ত্রী এম এ মান্নান ও বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) চেয়ারম্যান অধ্যাপক এম খায়রুল হোসেন।

আজ বুধবার বিকেল সাড়ে ৪টায় রাজধানীর প্যান প্যাসিফিক সোনারগাঁও হোটেলে বাংলাদেশ মার্চেন্ট ব্যাংকার্স অ্যাসোসিয়েশন (বিএমবিএ) পুঁজিবাজারের বর্তমান পরিস্থিতি ও ভবিষ্যত সম্ভাবনা নিয়ে এক সেমিনারের আয়োজন করে অনুষ্ঠানে মূল প্রবন্ধ উপস্থাপন করেন আইডিএলসি ইনভেস্টমেন্টের ব্যবস্থাপনা পরিচালক মো. মনিরুজ্জামান। আলোচক হিসেবে ছিলেন সিএসইর এমডি সাইফুর রহমান মজুমদার, প্রাইম ফাইন্যান্স ক্যাপিটাল ম্যানেজমেন্টের এমডি ও সিইও মোশারফ হোসেন এবং বিএমবিএ মহাসচিব খায়রুল বাশার আবু তাহের মোহাম্মদ।

অর্থমন্ত্রী বলেন, একটি দেশের ভারসাম্যপূর্ণ প্রবৃদ্ধি করতে চাইলে সেই দেশে পুঁজিবাজার অপরিহার্য। আমাদের দেশের বাজারের প্রবৃদ্ধি রয়েছে। তবে এরই মধ্যে ২ বার ধাক্কা খাইছে।যা হয়েছে এই সরকারের আমলেই। তাই পুঁজিবাজারের ওপর বিশেষ নজর রেখেছে সরকার। দেশের অর্থনীতি এখন ভালো অবস্থানে। বিনিয়োগও বাড়ছে। বিনিয়োগ বাড়লে পুঁজিবাজার লাভবান হবে। আমি আশা করি এই সরকারের আমলেই পুঁজিবাজার ভালো অবস্থানে পৌঁছবে।

মুহিত বলেন, আমি অনেক দিন ধরে পুঁজিবাজার নিয়ে মন্তব্য করি না। কারণ এই বাজার আমাকে বড় কষ্ট দিয়েছে।তবে বাজার এখন স্থিতিশীল।এখন এটা একটি নিয়ম কানুনের বাজার হিসেবে দাঁড়িয়েছে।এই পর্যায়ে আসতে অনেকটা সময় লেগেছে।

তিনি বলেন, আমি বন্ড মার্কেটে বিনিয়োগ করতাম। তবে আমার দুঃখ যে- এখানে কোনো বন্ড মার্কেট নেই। এখানে বন্ড মার্কেট কিভাবে ডেভেলপ করা যায়; সে জন্য বিএসইসির চেয়ারম্যান বলেছি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here