‘পুঁজিবাজার উঠবে-নামবে, এটাই স্বাভাবিক’, তবে ‘বাজার ভালো হবে’

0
2578

সিলেট প্রতিনিধি : পুঁজিবাজার উঠবে-নামবে, এটাই স্বাভাবিক। তবে বিশ্বাস রাখেন বাজার ভালো হবে। পুঁজিবাজারে বিনিয়োগ করলে বিশ্বাস রাখতে হবে। বিশ্বাস এবং ধৈর্য্যের সঙ্গে বিনিয়োগ করলে বিনিযোগকারী লোকসানের মুখে পড়বেন না।

এসব কথা বলেন চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) নবনির্বাচিত চেয়ারম্যান এ কে আবদুল মোমেন।  সিলেটের কেন্দ্রীয় সাহিত্য সংসদ মিলনায়তনে শুক্রবার সিএসই’র সদস্য প্রতিষ্ঠান এসআর ক্যাপিটাল আয়োজিত ‘শেয়ারবাজারে বিনিয়োগ কৌশল’ শীর্ষক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

বিনিয়োগকারীদের উদ্দেশ্যে চেয়ারম্যান বলেন, পুঁজিবাজারের সঙ্গে থাকুন, এর ভবিষ্যৎ অনেক ভালো। দেশের অগ্রযাত্রাকে আরও গতিশীল করতে পুঁজিবাজারের উন্নয়ন ঘটাতে হবে।

সাবেক কূটনীতিক বলেন, দেশের মেগা প্রকল্পগুলোর অর্থায়ন বিদেশি বিনিয়োগ থেকে না নিয়ে পুঁজিবাজার থেকেই সংগ্রহ করতে পারে সরকার। তাহলে পুঁজিবাজারও এগিয়ে যেতে পারবে। পুঁজিবাজারের উন্নয়ন হলেই দেশের সার্বিক উন্নয়ন অনেক সহজ হবে।

এ কে আবদুল মোমেন বলেন, বর্তমান সময়ে পুঁজিবাজারের উন্নয়ন ছাড়া দেশের উন্নয়ন সম্ভব না। তাই পুজিবাজারের উন্নয়নে সরকার, সংশ্লিষ্ট কর্তৃপক্ষ ও সাধারণ বিনিয়োগকারীদের এগিয়ে আসতে হবে। তাহলেই পুঁজিবাজার তথা দেশের উন্নয়ন সম্ভব।

এসআর ক্যাপিটালের কুদরত উল্লাহ ফায়েরের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন এস আর ক্যাপিটালের ভারপ্রাপ্ত ব্যবস্থাপনা পরিচালক সিদ্দিকুর রহমান, সিলেট চেম্বারের সভাপতি সালাউদ্দিন আলী, অর্থসূচক সম্পাদক জিয়াউর রহমান, সিএসইর সাবেক  ব্যবস্থাপনা পরিচালক গোলাম ফারুক, সিলেট সিটি কর্পোরেশনের কাউন্সিলরসহ আরও অনেকে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here