পুঁজিবাজারে সূচক কম, লেনদেন বেড়েছে

0
365

স্টাফ রিপোর্টার : দেশের উভয় পুঁজিবাজারে সপ্তাহের দ্বিতীয় কার্যদিবস সোমবার সূচক সামান্য কমেছে। তবে লেনদেন কিছুটা বেড়েছে। প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই)  দিনের লেনদেন শেষে ব্রড ইনডেক্স  ৬ পয়েন্ট বা দশমিক ১৫২ শতাংশ কমে দাঁড়িয়েছে ৪ হাজার ৭১ পয়েন্টে। আর ডিএস-৩০ সূচক ৮ পয়েন্ট বা দশমিক ৫৪ শতাংশ কমে দাঁড়িয়েছে ১ হাজার ৫১১ পয়েন্টে।

সোমবার ডিএসইতে লেনদেন হয়েছে ৪২৭ কোটি ৬৯ লাখ টাকা। যা গত দিনের চেয়ে ৮৬ কোটি ৩৭ লাখ টাকা বেশি। রোববার লেনদেন হয় ৩৪১ কোটি ৩২ লাখ টাকা।

ডিএসইতে শীর্ষ লেনদেন হওয়া ১০টি কোম্পানি হলো গ্রামীণ ফোন, স্কয়ার ফার্মা, বাংলাদেশ সাবমেরিন ক্যাবল, পদ্মা অয়েল, তাল্লু স্পিনিং, একটিভ ফাইন, হিডেলবার্গ সিমেন্ট, সিভিও পেট্টোকেমিক্যাল, মিথুন নিটিং, রেনেটা ফার্মা ও আরএন স্পিনিং। ডিএসইতে ২৯০টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের লেনদেন হয়েছে। এরমধ্যে দর বেড়েছে ১৫৩টির, কমেছে ১০৬টির, আর অপরিবর্তিত রয়েছে ৩১টি কোম্পানির শেয়ারের দাম।

অন্যদিকে, চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সিএসসিএক্স সূচক ৬ পয়েন্ট কমে অবস্থান করছে ৭ হাজার ৯২৭ পয়েন্টে। আর সিএসই-৩০ সূচক ২৯ পয়েন্ট বেড়ে অবস্থান করে ১০ হাজার ৪৫৫ পয়েন্টে। সিএসইতে ২১৫টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের লেনদেন হয়েছে। এর মধ্যে দর বেড়েছে ৮৬টির, কমেছে ৯৮টির, আর অপরিবর্তিত রয়েছে ৩০টি কোম্পানির শেয়ারে দাম। লেনদেন হয়েছে ৩৪কোটি ২৭ লাখ টাকা। যা আগের দিনের চেয়ে প্রায় ৫ কোটি টাকা বেশি। রোববার লেনদেন হয় ২৯ কোটি ১৪ লাখ টাকা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here