পুঁজিবাজারে সুচক কমলেও লেনদেন সামান্য বেড়েছে

0
467

0000স্টাফ রিপোর্টার : সপ্তাহের তৃতীয় কার্যদিবস মঙ্গলবার মূল্যসূচক কমলেও লেনদেন সামান্য বেড়েছে। মঙ্গলবারসহ টানা ৩ কার্যদিবস সূচক কমেছে দেশের উভয় পুঁজিবাজারে। ডিএসইতে ১৩৪ পয়েন্ট কমে সাধারণ সূচক ৪ হাজার ২২৪ পয়েন্টে দাঁড়িয়েছে। লেনদেন হয়েছে- ৪৩৮ কোটি ৯০ লাখ ১৮ হাজার টাকা। আগের কার্যদিবস সোমবার লেনদেন হয়েছিল ৪৩২ কোটি টাকা।

অপরদিকে, চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) মোট ২০২টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের লেনদেন হয়েছে। মঙ্গলবার উভয় পুঁজিবাজারের ওয়েবসাইটে এই চিত্র দেখা গেছে।

ঢাকা স্টক এক্সচেঞ্জে মোট ২৮৭টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের লেনদেন হয়েছে। এর মধ্যে দর বেড়েছে ৩১টির, কমেছে ২৪১টির এবং অপরিবর্তিত রয়েছে ১৫টি প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট।
মঙ্গলবার সকাল ১১টায় লেনদেন শুরুর প্রথম ৫ মিনিটে ডিএসইর ব্রড ইনডেক্স  ২১ পয়েন্ট বাড়ে। তবে পরবর্তী ৫ মিনিটে অর্থাৎ ১১টা ১০ মিনিটে ৭ পয়েন্ট কমে ডিএসইর ব্রড ইনডেস্ক দাঁড়ায় ৪ হাজার ৪৭ পয়েন্টে। বেলা ১১টা ৩৫ মিনিটে ডিএসইর ব্রড ইনডেক্স ২ পয়েন্ট কমে ৪ হাজার ৫২ পয়েন্টে এবং সাধারণ সূচক (পুরাতন) ১ পয়েন্ট বেড়ে ৪ হাজার ৩৬০ পয়েন্টে স্থির হয়।এভাবেই সূচকের ওঠানামায় দিনের লেনদেন শেষ হয়।
অন্যদিকে, চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সিএসসিএক্স মূল্যসূচক ২৫১ পয়েন্ট কমে অবস্থান করে ৭ হাজার ৭৫৫ পয়েন্টে। এক্সচেঞ্জটিতে মোট ২০২টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের লেনদেন হয়েছে। এর মধ্যে দর বেড়েছে- ২১টির, কমেছে ১৭৪টির এবং অপরিবর্তিত রয়েছে ৭টি শেয়ার ও ইউনিটের দর। টাকার পরিমাণে লেনদেন হয়েছে মোট ৩৫ কোটি ৭০ লাখ টাকা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here