পুঁজিবাজারে সুচক ও লেনদেন কমেছে

0
326
Dse Logoস্টাফ রিপোর্টার : ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) বুধবার সপ্তাহের চতুর্থ কার্যদিবসে মূল্যসূচকের সঙ্গে লেনদেনও কিছুটা কমেছে। আগের দুই দিনের মতো লেনদেনের শুরুতে বেশিরভাগ কোম্পানির শেয়ারের দর ছিল ঊর্ধ্বমুখী। তবে বেলা বাড়ার সঙ্গে সঙ্গে দর কমে যায়।
ডিএসইতে বুধবার লেনদেন হয়েছে ৯৮৬ কোটি ৭৮ লাখ ১৪ হাজার টাকা। এর আগের কার্যদিব্স মঙ্গলবার লেনদেন হয়েছিল ১ হাজার ২৪ কোটি টাকা। ডিএসই ওয়েবসাইট সূত্রে এই তথ্য জানা গেছে।
দেখা গেছে,  দেশের উভয় শেয়ারবাজারে মূল্যসূচকের সঙ্গে লেনদেনও কিছুটা কমেছে। দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) ব্রড ইনডেক্স ১১ পয়েন্ট কমে ৪ হাজার ২৮৪ পয়েন্টে এবং সাধারণ সূচক (পুরাতন) ২১ পয়েন্ট কমে ৪ হাজার ৭৫৪ পয়েন্টে নেমে আসে।
ডিএসইতে মোট ২৮৮টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের লেনদেন হয়েছে। এর মধ্যে দর বেড়েছে ১০৬টির, কমেছে ১৬০টির এবং অপরিবর্তিত রয়েছে ২২টি কোম্পানির শেয়ার ও ইউনিট।
বুধবার শুরুর প্রথম আধঘণ্টা সূচক বাড়ে। বেলা ১১টা ২৫ মিনিটে ডিএসইর ব্রড ইনডেক্স ৫৫ পয়েন্ট বেড়ে ৪ হাজার ৩৫১ পয়েন্টে এবং সাধারণ সূচক (পুরাতন) ৫৩ পয়েন্ট বেড়ে ৪ হাজার ৮২৮ পয়েন্টে অবস্থান করে। এরপর সূচকে ওঠানামার মধ্যে দিয়ে কার্যদিবস শেষ হয়।
অন্যদিকে, বুধবার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সিএসসিএক্স মূল্যসূচক ৮ পয়েন্ট কমে অবস্থান করে ৮ হাজার ৪৫০ পয়েন্টে। মোট ২১৩টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের লেনদেন হয়েছে। এর মধ্যে দর বেড়েছে ৭৫টির, কমেছে ১২৫টির এবং অপরিবর্তিত রয়েছে ১৩টি কোম্পানির শেয়ার ও ইউনিট। টাকার পরিমাণে লেনদেন হয়েছে মোট ৬৯ কোটি ৫১ লাখ টাকা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here