পুঁজিবাজারে মূল্যসূচকের ওঠানামায় চলছে লেনদেন

0
289
স্টাফ রিপের্টার : সপ্তাহের পঞ্চম ও শেষ কার্যদিবস বৃহস্পতিবার মূল্যসূচকে ওঠানামা লক্ষ্য করা যাচ্ছে। ডিএসইতে প্রায় এক ঘন্টায় লেনদেন হয়েছে ১৮০ কোটি টাকা। এব মধ্যে ৬৪টি প্রতিষ্ঠানের শেয়ারের দর বড়েছে, করেছে ১৬৭টির, দর অপরিবর্তিত ২১টির। বৃহস্পতিবার দুপুর ১২:১০ মিনিটে ডিএসইর ওয়েবসাইটে এই চিত্র দেখা গেছে।
দেখা গেছে, এর আগে বেলা ১১টা ৫০ মিনিটে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) ব্রড ইনডেক্স ১ পয়েন্ট কমে ৪ হাজার ৭৪ পয়েন্টে এবং সাধারণ সূচক (পুরাতন) ৭ পয়েন্ট কমে ৪ হাজার ৪০১ পয়েন্টে অবস্থান করে। এ সময়ে ডিএসইতে লেনদেন হয়েছে মোট ১৫০ কোটি ২৩ লাখ ৭৫ হাজার টাকা।
এ স্টক এক্সচেঞ্জে মোট ২৪০টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের লেনদেন হয়েছে। এর মধ্যে দর বেড়েছে ৯৬টির, কমেছে ১২০টির এবং অপরিবর্তিত রয়েছে ২৪টি কোম্পানির শেয়ার ও ইউনিট।
বৃহস্পতিবার ১১টায় লেনদেন শুরুর প্রথম ৫ মিনিট সূচক বাড়ে। এরপর সূচকে ওঠানামা শুরু হয়।
অন্যদিকে, বেলা ১১টা ৫০ মিনিটে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সিএসসিএক্স মূল্যসূচক ৯ পয়েন্ট বেড়ে অবস্থান করে ৮ হাজার ৩১ পয়েন্টে। এসময় মোট ১৪০টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের লেনদেন হয়েছে।
এর মধ্যে দর বেড়েছে- ৫০টির, কমেছে ৬৮টির এবং অপরিবর্তিত রয়েছে ২২টি কোম্পানির শেয়ার ও ইউনিট। টাকার পরিমাণে লেনদেন হয়েছে মোট ১২ কোটি ০৮ লাখ টাকা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here