পুঁজিবাজারে জেএমআই শেয়ারের প্রভাব

0
246

Dse Logoস্টাফ রিপোর্টার : পুঁজিবাজার উত্থান-পতনের ধারা বাহিকতায় অনেক বিনিয়োগকারী বিনিয়োগে উৎসাহ হারিয়ে ফেলেছেন। এর মধ্যে আবার অনেক বিনিয়োগকারী নতুনভাবে স্বপ্নও দেখছেন। তাদের মধ্যে অনেকের দৃষ্টি জেএমআই সিরিঞ্জের শেয়ারের  ওপর। গত এক মাসে এসব শেয়ারের দাম বৃদ্ধি পেয়েছে ১৮২ দশমিক ৪২ শতাংশ।
যে কারণে এই দৃষ্টি ফিরেছে বিনিয়োগকারীদের। পুঁজিবাজারে বেড়েছে অনেক কোস্পানির শেয়ার দর। তার মধ্যে জেএমআই সিরিঞ্জের শেয়ার বাজারে বেশ প্রভাব বিস্তার করেছে।
গত একমাসের পরিসংখ্যানে দেখা যায়, জেএমআই সিরিঞ্জের শেয়ারের দাম বৃদ্ধি পেয়েছে ১৮২ দশমিক ৪২ শতাংশ। সোমবার শেয়ার প্রতি মূল্য ছিল ১০৪.৪ টাকা। তার মধ্যে- বাংলাদেশ শিপিং করপোরেশনের প্রতিটি শেয়ারের মূল্য বেড়েছে ৮৪ দশমিক ০৮ শতাংশ।
বাজার পর্যবেক্ষণ করে দেখা গেছে, সোমবার সর্বশেষ মূল্য ছিল ৬২৪.৫০ টাকা, অলিম্পিক গ্রপের শেয়ারের দাম বেড়েছে ৭৯ দশমিক ৭১ শতাংশ সর্বশেষ মূল্য ছিল ২০৯.৯টাকা। সিংগার বিডির শেয়ারের দাম বেড়েছে ৭৩ দশমিক ৪৯ শতাংশ।
অনেক বিনিয়োগকারী মনে করছেন, এটি বাজারের একটি আগাম বার্তা। গত একমাসে বেশ কিছু কোম্পানির শেয়ারের দাম তুলনামুলকভাবে বেড়েছে। অনেকে এটিকে আশাবাদ হিসেবে দেখছেন। আবার অনেকে এটিকে ভয়ের কারণ হিসেবেও দেখছেন।
এসব কোম্পানির শেয়ারের মূল্য বৃদ্ধি পুঁজিবাজারের জন্য সহায়ক কিনা জানতে চাইলে বিনিয়োগকারী মাসুদ কিরণ বলেন, ধাপে ধাপে মূল্য বৃদ্ধি ভালো। এরমধ্যে কোম্পানির উৎপাদন আরো ভালো হলে মূল্য-বৃদ্ধি সমস্যা নয় সম্ভাবনা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here