‘পুঁজিবাজারের উন্নয়নে অবদান রাখতে পারবেন স্বপন’

1
1370

মোহাম্মদ তারেকুজ্জামান : অধ্যাপক ড. স্বপন কুমার বালা পুঁজিবাজার, ট্যাক্স এবং অন্যান্য বিষয়ে যে জ্ঞান অর্জন করেছেন সেগুলোকে কাছে লাগিয়ে পুঁজিবাজারের উন্নয়নে অবদান রাখতে পারবেন। তিনি একজন প্রফেশনাল অ্যাকাউন্ট্যান্ট। যিনি বাংলাদেশের ইতিহাসে প্রথমবারের মত ডিএসই’র ব্যবস্থাপনা পরিচালক থেকে বিএসইসি’র কমিশনার হিসেবে যোগদান করেন। এছাড়াও তার পিএইচডি ডিগ্রি রয়েছে।

সোমবার (২৫ এপ্রিল), ডিএসই’র শেয়ারহোল্ডার পরিচালক মোঃ রকিবুর রহমান, মো:  শাকিল রিজভী, খাজা গোলাম রসূল এবং ডিএসই’র ব্যবস্থাপনা পরিচালক (ভারপ্রাপ্ত) আব্দুল মতিন পাটওয়ারী ও এফসিএমএ ৪ (চার) সদস্যের প্রতিনিধিবৃন্দ বিএসইসির নব-নিযুক্ত কমিশনার অধ্যাপক ড. স্বপন কুমার বালাকে শুভেচ্ছা জ্ঞাপন করতে গেলে কমিশনের চেয়ারম্যান অধ্যাপক ড. এম খায়রুল হোসেন এসব কথা বলেন।

এ সময় উপস্থিত ছিলেন বিএসইসি’র কমিশনার অধ্যাপক মোঃ হেলাল উদ্দিন নিজামী, মো: আমজাদ হোসেন ও মো: এ সালাম সিকদার।

এ সময় আসন্ন জাতীয় বাজেট, ব্যাংক এক্সপ্রোজার লিমিট, সিডিবিএল এর বিভিন্ন চার্জ, ইটিএফ, পাবলিক ইস্যু রুলস ও ক্লিয়ারিং কোম্পানিসহ বিভিন্ন বিষয়ে আলোচনা করা হয়।

অধ্যাপক স্বপন কুমার বালা সকলকে ধন্যবাদ জানিয়ে বলেন, ডিএসই’র যে সব সমস্যা রয়েছে তা আমার জানা আছে। কমিশন একটা কালেক্টিভ বডি। সেক্ষেত্রে কমিশন বাজারকে নিয়ে ভাবে। কমিশন সরকারি প্রতিষ্ঠান বৃহত্তর নীতি নির্ধারনের কাজ করে। যে কোন সমস্যা নিয়ে আলোচনা করতে আমি সর্বোচ্চ চেষ্টা করবো।

1 COMMENT

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here