পিপলস লিজিং বুধবারও ক্রেতা শুন্য

0
346
ডিএসই থেকে বুধবার দুপুরে নেয়া চিত্র

স্টাফ রিপোর্টার : পিপলস লিজিং অ্যান্ড ফিন্যান্সিয়াল সার্ভিসেস লিমিটেড (পিএলএফএসএল) বুধবার দ্বিতীয় দিনেও ক্রেতা শূন্য রয়েছে।বুধবার সকালে লেনদেন শুরু হওয়ার কিছু সময়ের মধ্যেই কোম্পানটির প্রায় ক্রেতাশূন্য হয়ে পড়ে।

ঢাকা স্টক এক্সচেঞ্জের ওয়েবসাইটে বুধবার দুপুরে দেখা যায়, বেলা ১২ টা ১০ মিনিটে  রিপোর্ট লেখার সময়েও ডিএসইর ওয়েবসাইটের স্ক্রিনে কোনো ক্রেতা দেখা যায়নি। এ সময়ে সর্বোচ্চ ৩ টাকা ৯০ পয়সা ও সর্বনিম্ন ৩ টাকা ৩০ পয়সার মধ্যে ৬৬ হাজার ৯৯৯টি শেয়ার বিক্রির প্রস্তাব ছিল।

কোম্পানিটির বন্ধের ঘোষণায় মঙ্গলবার থেকেই লেনদেনে এমন প্রভাব পড়েছে। বিপুল পরিমাণ খেলাপী ঋণ আর আমানতকারীদের টাকা ফেরতে ব্যর্থতার কারণে প্রতিষ্ঠানটিকে বন্ধ করে দেয়ার সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ ব্যাংক। এই বন্ধের ঘোষণা ও আর্থিক অবস্থার দুর্দশার কারণে বিনিয়োগকারীরা আগ্রহ হারিয়ে ফেলেছেন।

এদিকে পিপলস লিজিং অ্যান্ড ফিন্যান্সিয়াল সার্ভিসেস লিমিটেড (পিএলএফএসএল) বন্ধ হয়ে গেলে আমানতকারীদের পাশাপাশি সাধারণ শেয়ারহোল্ডারদেরকেও বিপুল পরিমাণ লোকসানের কবলে পড়তে হবে। এমনকি হারাতে হতে পারে সম্পূর্ণ বিনিয়োগ।

তাদের সম্মিলিত লোকসানের পরিমাণ ৭শ কোটি টাকা ছাড়িয়ে যেতে পারে। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) ও কোম্পানির সর্বশেষ বার্ষিক প্রতিবেদনে প্রাপ্ত পরিসংখ্যান বিশ্লেষণ করে এই তথ্য পাওয়া গেছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here