পাওয়ার গ্রিডের এজিএম শনিবার

0
475

স্টাফ রিপোর্টার : নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন, লভ্যাংশ ও মালিক প্রতিষ্ঠানের নামে নতুন শেয়ার ইস্যুর পরিকল্পনা অনুমোদনের জন্য আজ শনিবার, ৭ জানুয়ারি সকাল ১০টায় রাজধানীর বিদ্যুৎ ভবনে বার্ষিক সাধারণ সভা (এজিএম) আয়োজন করবে পাওয়ার গ্রিড কোম্পানি অব বাংলাদেশ লিমিটেড।

ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে জানা গেছে, সভার রেকর্ড ডেট ছিল ১ ডিসেম্বর।

৩০ জুন সমাপ্ত ২০১৬ হিসাব বছরের জন্য ১২ শতাংশ নগদ লভ্যাংশ সুপারিশ করেছে সরকারের বিদ্যুত্ সঞ্চালন কোম্পানিটির পরিচালনা পর্ষদ। গেল হিসাব বছরে এর শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে ২ টাকা ৬৬ পয়সা, আগের বছর যা ছিল ৯০ পয়সা। ২০১৫ হিসাব বছরের জন্য শেয়ারহোল্ডারদের ১৫ শতাংশ নগদ লভ্যাংশ দেয় পাওয়ার গ্রিড।

সর্বশেষ অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন অনুসারে, চলতি হিসাব বছরের প্রথম প্রান্তিকে (জুলাই-সেপ্টেম্বর) পাওয়ার গ্রিড ১ টাকা ২ পয়সা ইপিএস দেখিয়েছে, আগের বছর একই সময়ে যা ছিল ৬০ পয়সা। ৩০ সেপ্টেম্বর কোম্পানির শেয়ারপ্রতি নিট সম্পদমূল্য (এনএভিপিএস) দাঁড়ায় ৭৯ টাকা ২ পয়সায়।

মূল প্রতিষ্ঠান বাংলাদেশ পাওয়ার ডেভেলপমেন্ট বোর্ডের (বিপিডিবি) কাছ থেকে কেনা সঞ্চালন অবকাঠামোর বিপরীতে তাদের নামে ২৫ কোটিরও বেশি নতুন শেয়ার ইস্যুর সিদ্ধান্ত নিয়েছে পাওয়ার গ্রিডের পর্ষদ। এজন্য আসন্ন এজিএমে শেয়ারহোল্ডারদের অনুমোদন প্রয়োজন হবে।

স্টক এক্সচেঞ্জ সূত্রে জানা গেছে, ছয়টি চুক্তির আওতায় বিপিডিবির কাছ থেকে বিদ্যুত্ সঞ্চালন অবকাঠামো কেনে পাওয়ার গ্রিড।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here