পাইপলাইনে ৩টি কোম্পানির আইপিও

7
7427

সিনিয়র রিপোর্টার : আইডিএলসি ইনভেস্টমেন্ট লিমিটেডের ব্যবস্থাপানায় বাজারে আসছে তিনিটি কোম্পানি। প্রাথমিক গণপ্রস্তাবের (আইপিও) মাধ্যমে কোম্পানিগুলোর শেয়ার বাজারে আসবে। ফিক্সড প্রাইস পদ্ধতিতে কোম্পানি তিনটি বাজারে শেয়ার বিক্রি করবে। আইডিএলসি সূত্রে এ তথ্য জানা গেছে।

কোম্পানি তিনটি হলো- এনার্জিপ্যাক পাওয়ার জেনারেশন লিমিটেড, রানার অটোমোবাইলস ও বেঙ্গল প্লাস্টিক পাইপস লিমিটেড। ইতোমধ্যে বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনে (বিএসইসি) আইপিওর আবেদন করা হয়েছে।

নিয়ন্ত্রক সংস্থার অনুমোদন পেলে কোম্পানিগুলো আইপিওতে নতুন শেয়ার ইস্যু করে বাজার থেকে ভিন্ন ভিন্ন পরিমাণের মূলধন সংগ্রহ করবে।

এর মধ্যে এনার্জিপ্যাক পাওয়ার জেনারেশন লিমিটেড ও বেঙ্গল প্লাস্টিক পাইপস লিমিটেডের প্রস্তাব চুড়ান্ত পর্যায়ে রয়েছে। অপর কোম্পানি রানার অটো মোবাইলের রিভিউ চলছে বলে জানা গেছে।

এনার্জিপ্যাক পাওয়ার জেনারেশন : কোম্পানিটি পুঁজিবাজার থেকে ৫০ কোটি ১৯ লাখ ৬ হাজার টাকা তুলবে। কোম্পানিটি ১০ টাকা অভিহিত মূল্যের শেয়ারে ২০ টাকা করে প্রিমিয়াম চেয়েছে। আইপিওতে শেয়ারের বিক্রয় মূল্য ধরা হয়েছে ৩০ টাকা।

বেঙ্গল প্লাস্টিক পাইপস লিমিটেড : পুঁজিবাজার থেকে ৫৫ কোটি ২২ লাখ ৫০ হাজার টাকা তুলবে। ১৫ টাকা প্রিমিয়ামে কোম্পানিটির অফার প্রাইস ২৫ টাকা। আর রানার অটো মোবাইলস আইপিওর মাধ্যমে ৯৭ কোটি ৮২ লাখ ৫৯ হাজার ৫০০ টাকা সংগ্রহ করবে। শেয়ার প্রতি ৩৫ টাকা প্রিমিয়ামসহ বিক্রি মূল্য প্রস্তাব করা হয়েছে ৪৫ টাকা।

7 COMMENTS

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here