পাঁচ কোম্পানির বোর্ড সভার তারিখ ঘোষণা

0
839
স্টাফ রিপোর্টার : স্টক এক্সচেঞ্জের লিস্টিং-রেগুলেশন-৩০ অনুযায়ী পরিচালনা পর্ষদের সভা আহ্বান করেছে বস্ত্র খাতের জাহিনটেক্স, তুং হাই নিটিং, প্রকৌশল খাতের আরএসআরএম স্টিলস, বেঙ্গল উইন্ডসোর থার্মোপ্লাস্টিক এবং পেপার ও প্রকাশনা খাতের কোম্পানি হাক্কানী পাল্প এ্যান্ড পেপার। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।
সোমবার বিকেল ৩টায় তুং হাই নিটিং, আগামীকাল মঙ্গলবার বিকেল সাড়ে ৪টায় আরএসআরএম স্টিলস, ২৩ অক্টোবর বিকেল ৪টায় জাহিনটেক্স ও বিকেল সাড়ে ৪টায় বেঙ্গল উইন্ডসোর থার্মোপ্লাস্টিকের এবং ২৫ অক্টোবর সকাল ১০টায় হাক্কানী পাল্প এ্যান্ড পেপারের বোর্ড সভা অনুষ্ঠিত হবে। সভায় ২০১৪ সালের ৩০ জুন শেষ হওয়া অর্থবছরের আর্থিক প্রতিবেদন পর্যালোচনাপূর্বক বিনিয়োগকারীদের জন্য লভ্যাংশ ঘোষণা, বার্ষিক সাধারণ সভার (এজিএম) তারিখ নির্ধারণ ও রেকর্ড ডেট ঘোষণা করা হবে বলে কোম্পানিগুলোর পক্ষ থেকে জানানো হয়েছে।
চলতি বছর পুঁজিবাজারে তালিকাভুক্ত হওয়া বস্ত্র খাতের কোম্পানি তুং হাই নিটিং ২০১৩ সালের ৩১ ডিসেম্বর শেষ হওয়া অর্থবছরের আর্থিক প্রতিবেদন পর্যালোচনাপূর্বক প্রথমবারের মতো ডিভিডেন্ড সংক্রান্ত সিদ্ধান্ত নিতে যাচ্ছে। এছাড়া বোর্ড সভায় বার্ষিক সাধারণ সভার (এজিএম) তারিখ নির্ধারণ ও রেকর্ড ডেট ঘোষণা করা হবে বলে তুং হাই নিটিংয়ের পক্ষ থেকে জানানো হয়েছে। পুঁজিবাজারে তালিকাভুক্ত বস্ত্র খাতের আরেক কোম্পানি জাহিনটেক্স ৫ শতাংশ নগদ ও ১৫ শতাংশ বোনাস শেয়ার লভ্যাংশ দিয়েছিল গত বছর।
এছাড়া আরএসআরএস স্টিলস সম্প্রতি পুঁজিবাজারে তালিকাভুক্ত হয়েছে। তালিকাভুক্তির পর আগামীকাল মঙ্গলবার প্রথমবারের মতো লভ্যাংশ সংক্রান্ত সিদ্ধান্ত নিতে যাচ্ছে কোম্পানিটি। আর বেঙ্গল উইন্ডসোর থার্মোপ্লাস্টিক আগের বছর বিনিয়োগকারীদের ১৪ শতাংশ নগদ ও ৮ শতাংশ বোনাস লভ্যাংশ দিয়েছিল। এছাড়া হাক্কানী পাল্প ২০১৪ সালের ৩০ জুন শেষ হওয়া অর্থবছরের আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে ডিভিডেন্ড সংক্রান্ত সিদ্ধান্ত নেবে বলে ঘোষণা দেয়া হয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here