পর্ষদসভার ঘোষণায় আকাশচুম্বি শেয়ারদর

2
2273

স্টাফ রিপোর্টার : তথ্যপ্রযুক্তি খাতের কোম্পানি ইনফরমেশন সার্ভিসেস নেটওয়ার্কের শেয়ারদর বাড়ছে। শেয়ারটির বাজারদর বিশ্লেষণে এ তথ্য বেরিয়ে এসেছে। দর বাড়ার পর্যায়ে সমাপ্ত অর্থবছরের জন্য পর্ষদসভা আহ্বান করেছে কোম্পানিটি। এ ঘোষণার পর শেয়ারদর আকাশচুম্বি হয়েছে।  ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) ওয়েবসাইট সূত্রে ১০ মে, রোববার এ তথ্য জানা গেছে।

কোম্পানির শেয়ারদর ওঠা-নামার গত ১ মাসের গ্রাফ অনুযায়ী, ৫ মে থেকে শেয়ারটির দর বাড়ছে। ৫ থেকে ৭ মে ৩ কার্যদিবসে শেয়ারটির দর প্রায় ১.৪০ টাকা বেড়ে  ১০.০০ টাকা থেকে প্রায় ১১.৪০ টাকায় দাঁড়িয়েছে। এরপর ডিএসইর ওয়েবসাইটে কোম্পানির পরিচালনা পর্ষদের সভা সংক্রান্ত তথ্য প্রকাশ হলে শেয়ারটিতে দর আরো বাড়তে থাকে। একপর্যায়ে তা রকেটের উড্ডয়ন-পথ (খাড়াভাবে উপরের দিকে উঠতে থাকা) অনুসরণ করে। এসময় (১ দিনেই) ১ টাকা ১০ পয়সা বেড়ে প্রায় ১১.৪০ টাকা থেকে ১২.৫০ টাকায় দাঁড়ায় শেয়ারদর। তবে, গত ২০ এপ্রিল থেকে ৪ মে পর্যন্ত (২৭ এপ্রিল ছাড়া) পতনে ছিল শেয়ারটির দর। এ সময় শেয়ারটির দর ২.৩০ টাকা কমে ১২.৩০ টাকা থেকে ১০.০০ টাকায় নামে।

ISNLTD-gr

এদিকে, ২০১৪ সালের ৩১ ডিসেম্বর শেষ হওয়া অর্থবছরের জন্য পরিচালনা পর্ষদের সভা আহ্বান করেছে ইনফরমেশন সার্ভিসেস নেটওয়ার্ক। কোম্পানির সিদ্ধান্ত অনুযায়ী, ১১ মে, সোমবার বিকেল ৫টায় পরিচালনা পর্ষদের সভা অনুষ্ঠিত হবে। সভায় সমাপ্ত অর্থবছরের আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে লভ্যাংশ ঘোষণা করা হতে পারে। একইসাথে প্রতিষ্ঠানের বার্ষিক সাধারণ সভার (এজিএম) তারিখ ও রেকর্ড ডেট নির্ধারণ করা হতে পারে বলে প্রতিষ্ঠানের পক্ষ থেকে জানানো হয়েছে।

ISNLTD: Board Meeting schedule under LR 30

As per Regulation 30 of DSE Listing Regulations, the Company has informed that a meeting of the Board of Directors will be held on May 11, 2015 at 5:00 PM to consider, among others, audited financial statements of the Company for the year ended on December 31, 2014.

পর্ষদসভার তারিখ ঘোষণার পর শেয়ারটিতে দর বৃদ্ধি অব্যাহত রয়েছে। রোববারের ট্রেডিংয়ে শেয়ারটির দর ১.১০ টাকা বেড়ে ৯.৬৫ শতাংশ পরিবর্তন হয়েছে।

ISNLTD

2 COMMENTS

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here