পরিবর্তন আসছে ব্র্যাক ব্যাংক, ঢাকা ব্যাংক ও আইডিএলসি’তে

0
2366
ডেস্ক রিপোর্ট : আইডিএলসির এমডি সেলিম আর এফ হুসেইন একই পদে ব্র্যাক ব্যাংকে যোগ দিচ্ছেন। আর ব্র্যাক ব্যাংকের এমডি সৈয়দ মাহবুবুর রহমান একই পদে যোগ দিচ্ছেন ঢাকা ব্যাংকে।
এরই মধ্যে এ দুটি প্রতিষ্ঠানের পরিচালনা পর্ষদ তাদের নিয়োগ অনুমোদন করেছে, যা বাংলাদেশ ব্যাংকে অনুমোদনের জন্য পাঠানো হয়েছে। এর মধ্য দিয়ে একই সঙ্গে আইডিএলসি, ঢাকা ও ব্র্যাক ব্যাংকের এমডি পদে পরিবর্তন আসছে।

তবে আইডিএলসির এমডি পদে কে আসছেন, তা এখনো নির্ধারণ করেনি কর্তৃপক্ষ। প্রতিষ্ঠানটির সাবেক কর্মকর্তা ও বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের কমিশনার আরিফ খান অথবা আইডিএলসির উপব্যবস্থাপনা পরিচালক এইচএম জিয়াউল হক খানকে এ পদে দেখা যেতে পারে বলে সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে।

ব্র্যাক ব্যাংকের এমডি সৈয়দ মাহবুবুর রহমান বলেন, ৩১ অক্টোবর ব্র্যাক ব্যাংকে আমার শেষ কর্মদিবস। এর পর বাংলাদেশ ব্যাংকের অনুমোদন মিললে ঢাকা ব্যাংকে যোগদান করব। ব্র্যাক ব্যাংক থেকে অর্জিত শিক্ষা নিয়েই আমি ঢাকা ব্যাংকে কাজ করতে চাই।

গত ১৪ অক্টোবর ঢাকা ব্যাংকের পরিচালনা পর্ষদ সৈয়দ মাহবুবুর রহমানের নিয়াগ প্রস্তাব অনুমোদন করে। এর আগে ব্র্যাক ব্যাংকের পরিচালনা পর্ষদও নতুন এমডি হিসেবে সেলিম আর এফ হুসেইনের নিয়োগ প্রস্তাব অনুমোদন দেয়। বাংলাদেশ ব্যাংকের অনুমোদনসাপেক্ষে কার্যকর হবে এসব নিয়োগ।

এ প্রসঙ্গে সেলিম আর এফ হুসেইন বলেন, বাংলাদেশ ব্যাংকের অনুমোদন মিললে আগামী ৮ নভেম্বর ব্র্যাক ব্যাংকে যোগদান করব।

জানা গেছে, ঢাকা ব্যাংকের এমডি নিয়াজ হাবিব এরই মধ্যে পদত্যাগপত্র জমা দিয়েছেন। ব্যাংকটির পরিচালনা পর্ষদে তা অনুমোদনও হয়েছে। গত বছরের ২ জুন ব্যাংকটির এমডি হিসেবে নিয়াজ হাবিব দায়িত্ব পালন শুরু করেন। এর আগে একই ব্যাংকের অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক ও উপব্যবস্থাপনা পরিচালকও ছিলেন তিনি। ব্যাংকটির এমডি খোন্দকার ফজলে রশিদ চলে যাওয়ার পরই তাকে দায়িত্ব দেয়া হয়।

এ বিষয়ে কথা বলার জন্য ঢাকা ব্যাংকের এমডি নিয়াজ হাবিবের সঙ্গে কয়েক দফা যোগাযোগ করা হলেও কোনো মন্তব্য করেননি তিনি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here