পপুলার লাইফের আয় কমেছে

0
105

স্টাফ রিপোর্টার : পপুলার লাইফ ইন্স্যুরেন্সের প্রিমিয়াম আয় কমেছে। কোম্পানিটির দ্বিতীয় প্রান্তিকের অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন থেকে এ তথ্য জানা গেছে।

জানা যায়, কোম্পানিটির দ্বিতীয় প্রান্তিকে (এপ্রিল, ২০১৮-জুন, ২০১৮) ১৪০ কোটি ৬৩ লাখ টাকার প্রিমিয়াম আয় কমেছে। আলোচ্য সময়ে কোম্পানিটির লাইফ ফান্ডের পরিমাণ দাঁড়িয়েছে ২ হাজার ১৪৬ কোটি ৪ লাখ টাকা ১০ হাজার টাকা। আগের বছর একই সময় কোম্পানির প্রিমিয়াম আয় বেড়েছিল ২৬ কোটি ৭৬ লাখ টাকার। একই সময়ে কোম্পানিটির লাইফ ফান্ডের পরিমাণ ছিল ২ হাজার ৫৩২ কোটি ৬ লাখ ৬০ হাজার টাকা।

এদিকে ৬ মাসে কোম্পানিটির প্রিমিয়াম আয় কমেছে ২ হাজার ৭৩৫ কোটি টাকার। আর তহবিলের পরিমাণ দাঁড়িয়েছে ২ হাজার ১৩ কোটি ১৭ লাখ টাকার। আগের বছর একই সময় ছিল ৬৪ কোটি ১২ লাখ টাকার। আর তহবিলের পরিমাণ ছিল ২ হাজার ৪৪১ কোটি ১৮ লাখ টাকা।

৩১ ডিসেম্বর সমাপ্ত ২০১৭ হিসাব বছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে ৪০ শতাংশ নগদ লভ্যাংশ সুপারিশ করেছে পপুলার লাইফ ইন্স্যুরেন্সেরর পরিচালনা পর্ষদ। গেল হিসাব বছরে কোম্পানিটির শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে ৪ টাকা ২৭ পয়সা, আগের বছর একই সময়ে যা ছিল ৪ টাকা ২ পয়সা। ৩১ ডিসেম্বর এর শেয়ারপ্রতি নিট সম্পদমূল্য (এনএভিপিএস) দাঁড়ায় ৮০ টাকা ৫২ পয়সায়।

নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন, লভ্যাংশ ও অন্যান্য এজেন্ডা অনুমোদনের জন্য ২৭ আগস্ট দুপুর ১২টায় রাজধানীর পুরানা পল্টনে অবস্থিত ফারস হোটেল অ্যান্ড রিসোর্টসে বার্ষিক সাধারণ সভা (এজিএম) আয়োজন করবে কোম্পানিটি।

২০১৬ সালের ৩১ ডিসেম্বর সমাপ্ত হিসাব বছরের জন্য ৪০ শতাংশ নগদ লভ্যাংশ দেয় পপুলার লাইফ। ২০১৫ হিসাব বছরের জন্যও ৪০ শতাংশ নগদ লভ্যাংশ দেয় জীবন বীমা খাতের তালিকাভুক্ত কোম্পানিটি। ২০১৩ ও ২০১৪ হিসাব বছরে ৪০ শতাংশ করে স্টক লভ্যাংশ দেয় পপুলার লাইফ।

দীর্ঘমেয়াদে পপুলার লাইফের ঋণমান ‘ডাবল এ’ ও স্বল্পমেয়াদে ‘এসটি-ওয়ান’। ২০১৬ সালের ৩১ ডিসেম্বর পর্যন্ত নিরীক্ষিত আর্থিক প্রতিবেদনের ভিত্তিতে সম্প্রতি এ প্রত্যয়ন করেছে ন্যাশনাল ক্রেডিট রেটিংস লিমিটেড (এনসিআর)।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here