পদ্মা অয়েলের সাবেক এমডি গ্রেফতার

0
435

স্টাফ রিপোর্টার : দুটি প্রকল্পের অর্থ আত্মসাতের অভিযোগে পদ্মা অয়েল কোম্পানি লিমিটেডের সাবেক ব্যবস্থাপনা পরিচালক (এমডি) মো. আবুল খায়েরকে গ্রেফতার করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। বুধবার গভীর রাতে গুলশানের নিজ বাসা থেকে দুদকের পরিচালক একেএম জায়েদ হোসেন খানের নেতৃত্বে তাকে গ্রেফতার করা হয়।

দুদকের জনসংযোগ কর্মকর্তা প্রণব কুমার ভট্টাচার্য্য সাংবাদিকদের জানান, আবুল খায়েরের বিরুদ্ধে একটি প্রকল্পের ২ কোটি ৭৫ লাখ ৮৪ হাজার ৬২২ ও আরেকটি প্রকল্পের ৩২ লাখ ৫৭ হাজার ৯৬১ টাকা আত্মসাতের অভিযোগ রয়েছে। এ অভিযোগে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের সদরঘাট থানায় গত ৬ এপ্রিল দুটি মামলা করা হয়। সেই মামলায় তাকে গ্রেফতার করা হয়েছে।

দুদক যে দুটি মামলা করেছে, তাতে আসামি হিসেবে আরো রয়েছেন ম্যাক্স ওয়েল ইঞ্জিনিয়ারিং ওয়ার্কশপ লিমিটেডের এমডি মো. ফাহিম জামান পাঠান, পদ্মা অয়েল কোম্পানির প্রকল্প পরিচালক মো. আলী হোসেন ও সংশ্লিষ্ট ঠিকাদার।

দুদকের করা মামলার এজাহারে বলা হয়েছে, পদ্মা অয়েল কোম্পানি লিমিটেডের ‘এক্সটেনশন অব এভিয়েশন ফুয়েল (জেট এ-১) হাইড্র্যান্ট সিস্টেম অ্যাট হযরত শাহজালাল ইন্টারন্যাশনাল এয়ারপোর্ট, ঢাকার অধীনে প্যাকেজ-১ সাপ্লাই, ইনস্টলেশন, টেস্টিং অ্যান্ড কমিশনিং অব এভিয়েশন’ প্রকল্পে কাজ না করে মিথ্যা তথ্য লিপিবদ্ধ করে ২ কোটি ৭৫ লাখ ৮৪ হাজার ৬২২ টাকা আত্মসাত্ করা হয়।

একই সঙ্গে পরস্পর যোগসাজশে খুলনার দৌলতপুরে পদ্মা অয়েলের ডিপোয় তিন তলাবিশিষ্ট অফিস ভবন নির্মাণ প্রকল্পে কাজ কম করে ৩২ লাখ ৫৭ হাজার ৯৬১ টাকা আত্মসাৎ করা হয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here