নো ডিভিডেন্ড ৫ কোম্পানির

0
632

স্টাফ রিপোর্টার : শ্যামপুর সুগার মিলস লিমিটেড, মেঘনা পেট ইন্ডাস্ট্রিজ, মেঘনা কন্ডেন্সড মিল্ক, দুলামিয়া কটন ও জিলবাংলা সুগার মিলস লিমিটেড বরাবরের মতোই নো ডিভিডেন্ডের ধারা অব্যাহত রেখেছে। ‘জেড’ ক্যাটেগরির প্রতিষ্ঠান ৫টি ৩০শে জুন, ২০১৫ সমাপ্ত সমাপ্ত হিসাব বছরের প্রতিবেদন পর্যালোচনা করে কোনপ্রকার ডিভিডেন্ড ঘোষণা করেনি। তথ্য জানা গেছে- ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসইর) ওয়েবসাইট থেকে।

শ্যামপুর সুগার : পুঁজিবাজারে ১৯৯৬ সালে তালিকাভূক্ত হলেও ডিএসইর তথ্য অনুযায়ী ২০০০ সাল থেকে ডিভিডেন্ড দিচ্ছেনা।

তবে ডিভিডেন্ড না দিলেও রংপুরের শ্যামপুর সুগার মিলস ট্রেইনিং কমপ্লেক্সে আগামী ১৯শে ডিসেম্বর প্রতিষ্ঠানের বার্ষিক সাধারণ সভা (এজিএম) আহ্বান করা হয়েছে। এজিএম বিষয়ে রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ১৭ই নভেম্বর।

SHYAMPSUG

লোকসানি কোম্পানিটি সমাপ্ত হিসাব বছরে ৩৩কোটি ৭৬লাখ টাকা লোকসান করেছে। কোম্পানির শেয়ারপ্রতি লোকসান হয়েছে ৬৭ টাকা ৫২ পয়সা, শেয়ারপ্রতি এনএভি (নেট এ্যাসেট ভ্যালু) হারিয়েছে ৫২৯ টাকা ২০ পয়সা।

মেঘনা পেট : পুঁজিবাজারে ২০০১ সালে তালিকাভূক্ত হলেও ডিএসইর তথ্য অনুযায়ী ২০০০ সাল থেকে ডিভিডেন্ড দিচ্ছেনা।

তবে ডিভিডেন্ড না দিলেও কুমিল্লার বাঘমারায় মেঘনা কমিউনিটি সেন্টারে আগামী ২৩শে ডিসেম্বর প্রতিষ্ঠানের বার্ষিক সাধারণ সভা (এজিএম) আহ্বান করা হয়েছে। এজিএম বিষয়ে রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ৭ই নভেম্বর।

MEGHNAPET

লোকসানি কোম্পানিটি সমাপ্ত হিসাব বছরে শেয়ারপ্রতি ৪১ পয়সা লোকসান করেছে। আর শেয়ারপ্রতি এনএভি (নেট এ্যাসেট ভ্যালু) হারিয়েছে ২ টাকা ৪০ পয়সা।

মেঘনা কন্ডেন্সড মিল্ক : পুঁজিবাজারে ২০০১ সালে তালিকাভূক্ত হলেও ডিএসইর তথ্য অনুযায়ী ২০১১ সাল থেকে ডিভিডেন্ড দিচ্ছেনা। কোম্পানিটি সর্বশেষ ২০১০ সালে ৫ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড দিয়েছে।

তবে ডিভিডেন্ড না দিলেও কুমিল্লার বাঘমারায় মেঘনা কমিউনিটি সেন্টারে আগামী ২৩শে ডিসেম্বর প্রতিষ্ঠানের বার্ষিক সাধারণ সভা (এজিএম) আহ্বান করা হয়েছে। এজিএম বিষয়ে রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ৭ই নভেম্বর।

MEGCONMILK

লোকসানি কোম্পানিটি সমাপ্ত হিসাব বছরে শেয়ারপ্রতি ২ টাকা ৯ পয়সা লোকসান করেছে। আর শেয়ারপ্রতি এনএভি (নেট এ্যাসেট ভ্যালু) হারিয়েছে ২৭ টাকা ৫৭ পয়সা।

দুলামিয়া কটন : পুঁজিবাজারে ১৯৮৯ সালে তালিকাভূক্ত হলেও ডিএসইর তথ্য অনুযায়ী ২০১০ সাল থেকে ডিভিডেন্ড দিচ্ছেনা। কোম্পানিটি সর্বশেষ ২০০৯ সালে মাত্র ২ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড দিয়েছে।

তবে ডিভিডেন্ড না দিলেও রাজধানীর কারওয়ানবাজার এলাকায় হোটেল সুন্দরবনে আগামী ২২শে ডিসেম্বর প্রতিষ্ঠানের বার্ষিক সাধারণ সভা (এজিএম) আহ্বান করা হয়েছে। এজিএম বিষয়ে রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ১৭ই নভেম্বর।

DULAMIACOT

লোকসানি কোম্পানিটি সমাপ্ত হিসাব বছরে শেয়ারপ্রতি ২ টাকা ৫০ পয়সা লোকসান করেছে। আর শেয়ারপ্রতি এনএভি (নেট এ্যাসেট ভ্যালু) হারিয়েছে ৩৬ টাকা ৭৬ পয়সা।

দুলামিয়া কটন : পুঁজিবাজারে ১৯৮৮ সালে তালিকাভূক্ত হলেও ডিএসইর তথ্য অনুযায়ী ২০০০ সাল থেকে ডিভিডেন্ড দিচ্ছেনা।

তবে ডিভিডেন্ড না দিলেও জামালপুর জেলার জামালপুর শিল্পকলা একাডেমি অডিটরিয়ামে আগামী ১২ই ডিসেম্বর প্রতিষ্ঠানের বার্ষিক সাধারণ সভা (এজিএম) আহ্বান করা হয়েছে। এজিএম বিষয়ে রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ১৭ই নভেম্বর।

ZEALBANGLA

লোকসানি কোম্পানিটি সমাপ্ত হিসাব বছরে ৩৪কোটি ১৩লাখ ২০হাজার টাকা লোকসান করেছে। কোম্পানির শেয়ারপ্রতি লোকসান হয়েছে ৫৬ টাকা ৮৯ পয়সা, শেয়ারপ্রতি এনএভি (নেট এ্যাসেট ভ্যালু) হারিয়েছে ৩৩৩ টাকা ৮০ পয়সা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here