নিম্নমুখী প্রবণতায় লেনদেন

0
408
স্টাফ রিপোর্টার : নিম্নমুখী প্রবণতা দিয়ে রোববার দিনের লেনদেন শুরু হয়েছে। সময়ের সঙ্গে সঙ্গে সূচকে পতনের হার বাড়ছে। টাকার পরিমাণে লেনদেনও তুলনামূলক কম লক্ষ্য করা গেছে।

সপ্তাহের প্রথম কার্যদিবস রোববার মূল্যসূচক সকাল সাড়ে ১১টায় দেশের প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ২২ পয়েন্ট কমে অবস্থান করছে ৪৬১২ পয়েন্টে। আলোচ্য সময়ে লেনদেন হওয়া ২৪১টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৮৭টির, কমেছে ১১৪টির এবং অপরিবর্তিত রয়েছে ৪০টি কোম্পানির শেয়ার দর। টাকার পরিমাণে লেনদেন হয়েছে ৬১ কোটি ৭৪ লাখ ৫৪ হাজার টাকার শেয়ার ও মিউচুয়াল ফান্ডের ইউনিট।

শরিয়াহ সূচক ৩ পয়েন্ট কমে অবস্থান করছে ১০১০ পয়েন্টে। আর ডিএস-৩০ সূচক ৭ পয়েন্ট কমে অবস্থান করছে ১৬৬২ পয়েন্টে।

বৃহস্পতিবার ডিএসইর ব্রড ইনডেক্স অবস্থান করে ৪৬৩৫ পয়েন্টে। এদিন লেনদেন হয় ৩৫৩ কোটি ৪৬ লাখ ৩৭ হাজার টাকার শেয়ার ও মিউচুয়াল ফান্ডের ইউনিট।

সকাল সাড়ে ১১টা পর্যন্ত সবচেয়ে বেশি শেয়ার লেনদেন হয়েছে স্কয়ার ফার্মার। আলোচ্য সময়ে এ কোম্পানির ১ লাখ ৬৭ হাজার ৪৮০টি শেয়ার লেনদেন হয়েছে, টাকার অংকে যার পরিমাণ ৪ কোটি ৭৪ লাখ ৩২ হাজার ৯০০ টাকা।

সকাল সাড়ে ১১টায় অপর পুঁজিবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সাধারণ মূল্যসূচক ৭৩ পয়েন্ট কমে অবস্থান করছে ৮৯৫৬ পয়েন্টে। আলোচ্য সময়ে লেনদেন হওয়া ১২০টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৩৪টির, কমেছে ৭৪টির এবং অপরিবর্তিত রয়েছে ১২টি কোম্পানির শেয়ার দর। টাকার পরিমাণে লেনদেন হয়েছে ৪ কোটি ৭৬ লাখ টাকা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here