নিপ্রো জেএমআই ফার্মার নতুন ওষুধ নিয়ে কর্মশালা

0
235

স্টাফ রিপোর্টার : জাপান-বাংলাদেশ ঔষধ কোম্পানি নিপ্রো জেএমআই ফার্মার উদ্যোগে রাজধানীর একটি হোটেলে আমেরিকান ডায়াবেটিস অ্যাসোসিয়েশন গাইড লাইন-২০২০ শীর্ষক সম্প্রতি একটি বৈজ্ঞানিক কর্মশালা করা হয়েছে। ডায়াবেটিসের ঔষধ এম্পাগ্লিফ্লোজিন (এমপা) বাংলাদেশে বাণিজ্য ও গুণগত মান সম্পর্কে বিভিন্ন তথ্য তুলে ধরা হয়।

কর্মশালায় উপস্থিত ছিলেন বিশিষ্ট এন্ডোক্রাইনোলজিস্ট প্রফেসর এমেরিটাস ডা. হাজেরা মাহতাব ও প্রফেসর ডা. মো. ফারুক পাঠান।

মূল বক্তা ছিলেন বারডেম জেনারেল হাসপাতাল ও ইব্রাহিম মেডিকেল কলেজের এন্ডোক্রাইনোলজি বিভাগীগের বিভাগীয় প্রধান প্রফেসর ডা. এস এম আশরাফুজ্জামান। কর্মশালায় নতুন গাইড লাইন নিয়ে প্রবন্ধ উপস্থাপন করেন তিনি।

কর্মশালায় ডায়াবেটিস রোগীদের উচ্চ রক্তচাপ, হৃদযন্ত্রের অকার্যকারীতা, কিডনি সমস্যা ও স্থুলতায় আক্রান্তদের ক্ষেত্রে ওষুধ এম্পাগ্লিফ্লোজিন ব্যবহারের উপকারিতাসহ বিভিন্ন দিক নির্দেশনা তুলে ধরা হয়েছে।

এমন কর্মশালা আয়োজন করায় বাংলাদেশে ডায়াবেটিক অ্যাসোসিয়েশনের সভাপতি প্রফেসর ডা. এ কে আজাদ খান নিপ্রো জেএমআই ফার্মার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।

কর্মশালায় বক্তারা ডায়াবেটিসের যুগান্তকারী ঔষধ এম্পাগিফ্লোজিন (এমপা) বাংলাদেশে নিয়ে আসার জন্য নিপ্রো জেএমআই ফার্মার ভূয়সী প্রশংসা করেন।

নিপ্রো জেএমআই ফার্মার প্রধান নির্বাহী (সিইও) মো. মিজানুর রহমান বলেন, স্বাস্থ্য সেবা নিশ্চিত করতে আমরা নিপ্রো কর্পোরেশন, জাপানের সহযোগিতায় গুণগত ও মান সম্পন্ন ওষুধ উৎপাদন এবং বাজারজাত করছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here