নাহী অ্যালুমিনিয়ামের লেনদেন শুরু ১০০ টাকায়

0
853

স্টাফ ‍ রিপোর্টার : দেশের উভয় স্টক এক্সচেঞ্জে নাহী অ্যালুমিনিয়াম কম্পোজিট প্যানেল লিমিটেডের শেয়ার লেনদেন শুরু হয়েছে। ‘নাহীএসিপি’ কোডে ‘এন’ ক্যাটাগরিতে শেয়ার লেনদেন করতে আপাতত কোনো মার্জিন ঋণ সুবিধা পাবেন না বিনিয়োগকারীরা।

প্রথম দিনে রোববার সকালে ১০০ টাকায় শেয়ার প্রতি লেনদেন শুরু হয়েছে। শুরুর পরেই দর সামান্য বেড়েছে।

এদিকে, গত সপ্তাহে স্টক এক্সচেঞ্জ সূত্রে কোম্পানিটির সর্বশেষ অনিরীক্ষিত আর্থিক ফলাফল জানা গেছে। জুলাই-সেপ্টেম্বর প্রান্তিকে নাহী অ্যালুমিনিয়ামের করপরবর্তী মুনাফা হয়েছে ২ কোটি ৪৮ লাখ ৪০ হাজার টাকা, আগের বছর একই সময়ে যা ছিল ১ কোটি ৯২ লাখ ৪০ হাজার টাকা। আইপিও-পরবর্তী শেয়ার সংখ্যার ওপর ভিত্তি করে প্রথম প্রান্তিকে কোম্পানিটির শেয়ারপ্রতি আয় (ইপিএস) দাঁড়ায় ৫২ পয়সা। ৩০ সেপ্টেম্বর শেয়ারপ্রতি নিট সম্পদমূল্য ১৬ টাকা ১০ পয়সা।

উল্লেখ্য, অভিহিত মূল্যে শেয়ার ছেড়ে পুঁজিবাজার থেকে ১৫ কোটি টাকা উত্তোলন করেছে নাহী অ্যালুমিনিয়াম। ২৩ সেপ্টেম্বর থেকে ৩ অক্টোবর পর্যন্ত প্রাথমিক গণপ্রস্তাবের (আইপিও) চাঁদা গ্রহণ করে কোম্পানিটি। আইপিও থেকে পাওয়া অর্থ কোম্পানিটি কিছু ঋণ পরিশোধের পাশাপাশি কারখানায় নতুন যন্ত্রপাতি ক্রয় ও ভবন নির্মাণে ব্যবহার করবে।

২০১৭ সালের ৩০ জুন সমাপ্ত হিসাব বছরের জন্য ১০ শতাংশ স্টক ও ৫ শতাংশ নগদ লভ্যাংশ সুপারিশ করেছে নাহী অ্যালুমিনিয়ামের পর্ষদ। ২৮ ডিসেম্বর বেলা সাড়ে ১১টায় গাজীপুরের তেলিহাটিতে অনুষ্ঠিত হতে যাওয়া সপ্তম বার্ষিক সাধারণ সভায় তা অনুমোদনের প্রস্তাব বিবেচনা করবেন কোম্পানির শেয়ারহোল্ডাররা। রেকর্ড ডেট ছিল ১২ ডিসেম্বর।

এর আগে ১৬ নভেম্বর সেন্ট্রাল ডিপজিটরি সিস্টেমে আইপিওর শেয়ার জমা করে কোম্পানিটি। সর্বশেষ হিসাব বছরে নাহীর নিট মুনাফা হয় ৮ কোটি ৪৪ লাখ ৭১ হাজার ৪৭০ টাকা, আগের বছর যা ছিল ৫ কোটি ১৪ লাখ ৯৮ হাজার ৮৫০ টাকা।

বিবিএস গ্রুপের কোম্পানি নাহী অ্যালুমিনিয়াম বিভিন্ন ধরনের অ্যালুমিনিয়াম কম্পোজিট প্যানেল তৈরি করে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here