সিনিয়র রিপোর্টার : প্রাথমিক গণ প্রস্তাবের (আইপিও) মাধ্যেমে পুঁজিবাজার থেকে ১৫ কোটি টাকা সংগ্রহ শেষে দেশের উভয় স্টক এক্সচেঞ্জ কর্তৃপক্ষ নভেম্বরের মধ্যবর্তী সময়ে নাহি অ্যালুমিনিয়াম কম্পোজিট প্যানেলকে তালিকাভুক্তির অনুমোদন দেয়। ডিএসই’র পর্ষদ সভায় অনুমোদন হলে একই দিনে সিডিবিএল কর্তৃপক্ষও কোম্পানির শেয়ার বিও হিসাবে জমা দেয়।

বিবিএস গ্রুপের কোম্পানি নাহি অ্যালুমিনিয়াম কম্পোজিট ২৪ সেপ্টেম্বর, রোববার থেকে প্রাথমিক গণপ্রস্তাবের (আইপিও) চাঁদাগ্রহণ শুরু করে চলে ৩ অক্টোবর পর্যন্ত।

২০ নভেম্বরের মধ্যে সকল প্রক্রিয়া সম্পন্ন হলেও এখনো শেয়ার লেনদেনের দিনক্ষণ নির্ধারণ হয়নি। বিভিন্ন সমীকরণে বিলম্ব হতে থাকে, কিন্তু কেন? ইতোমধ্যে অনেক সাধারণ বিনিয়োগকারী এমন প্রশ্ন তুলেছেন। তবে লেনদেনের বিলম্ব হিসেবে নাহি অ্যালুমিনিয়াম কম্পোজিট প্যানেলকে দায়ী করছেন তারা।

নাহি অ্যালুমিনিয়াম কম্পোজিট প্যানেলের কারখানার ঠিকানা ও ফোন নম্বর

জানতে চাইলে কোম্পানির কোম্পানির বিশেষ একটি সূত্র বিনিয়োগকারীদের আশ্বস্থ করে জানায়, শেয়ার লেনদেন নিয়ে আগামী সপ্তাহের রোববার অথবা সোমবারে কোম্পানির কর্তৃপক্ষ এবং ডিএসই কর্তৃপক্ষ বৈঠকে বসবেন। সেখানে চূড়ান্ত হবে কোম্পানির শেয়ার লেনদেনের দিনক্ষণ।

তবে সব প্রক্রিয়া শেষে শেয়ার লেনদেন বিলম্ব হওয়ার কারণ কি -উত্তরে কোম্পানির বিশেষ সূত্র বৃহস্পতিবার জানায়, দেশের প্রথম সারির একটি দৈনিক প্রত্রিকা কোম্পানির সম্পর্কে নেতিবাচক ‘উৎপাদন নেই’ বলে প্রতিবেদন প্রকাশ করে। যা দেশের উভয় স্টক এক্সচেঞ্জ কর্তৃপক্ষের দৃষ্টিগোচর হয়। সকল প্রক্রিয়া শেষে কোম্পানির বিষয়ে নতুন করে ভাবতে শুরু করেছে স্টক এক্সচেঞ্জ কর্তৃপক্ষ। আশা করা যায়, আগামী সপ্তাহের ‍শুরুতে চূড়ান্ত ফলাফল আসবে।

দৈনিক পত্রিকাটি সঠিক প্রতিবেদন উপস্থাপন করেনি দাবি করে তিনি বলেন, আমাদের কোম্পানির সব তথ্য প্রসপেক্টাসে রয়েছে। এখানে কোন কিছু লকানো হয়নি। আমাদের দুটি কোম্পানি এখন পর্যন্ত পুঁজিবাজারে অন্তর্ভুক্ত রয়েছে বলে তিনি জানান।

ধারণা করা হচ্ছে, আগামী সপ্তাহের শুরুতে সব জট খুলতে যাচ্ছে। অন্যদিকে আশঙ্কা করা যাচ্ছে- কোম্পানির উৎপাদন বন্ধ না চালু রয়েছে, তা সরাসরি দেখা যায়না। তবে প্রসপেক্টাসে কোম্পানির আয়-ব্যয়ের চিত্র উপস্থাপন করা যায়। তবে প্রতিবেদন অনুসারে বন্ধ থাকলে ব্যবস্থা গ্রহণ করা হবে।

প্রতিবেদন ঘিরেই কোম্পানির আমলনামা হাতে নিয়ে অনুসন্ধানে নেমেছে দেশের উভয় স্টক এক্সচেঞ্জ এবং পুঁজিবাজার নিয়ন্ত্রক সংস্থার কর্তৃপক্ষ। বিশেষ প্রতিবেদন দেখুন – বিবিএস গ্রুপের তৃতীয় কোম্পানি নাহি অ্যালুমিনিয়াম

উল্লেখ্য, কোম্পানিটির ইস্যু ম্যানেজার হিসেবে কাজ করছে ব্যাঙ্কো ফাইন্যান্স এন্ড ইনভেস্টমেন্ট লিমিটেড। সংবাদ-পরিবর্তন।

কোম্পানির বিশেষ আমলনামা (Nahee Aluminum-IPO ANALYTICS) দেখুন নিচের চিত্রে-

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here