নর্দার্ন জেনারেল ইন্স্যুরেন্সের ইপিএস কমেছে

1
175

স্টাফ রিপোর্টার : চলতি হিসাব বছরের প্রথম তিন প্রান্তিকে (জানুয়ারি-সেপ্টেম্বর) নর্দার্ন জেনারেল ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেডের শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে ১ টাকা ৭৪ পয়সা, আগের বছর একই সময়ে যা ছিল ১ টাকা ৭৬ পয়সা। তুলনামূলকভাবে ইপিএস কমেছে।

ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে জানা গেছে, ৩০ সেপ্টেম্বর এর শেয়ারপ্রতি নিট সম্পদমূল্য (এনএভিপিএস) দাঁড়ায় ২০ টাকা ৭ পয়সায়।

এদিকে চলতি হিসাব বছরের তৃতীয় প্রান্তিকে (জুলাই-সেপ্টেম্বর) নর্দার্ন ইন্স্যুরেন্সের ইপিএস হয়েছে ৭ পয়সা, আগের বছর একই সময়ে যা ছিল ১১ পয়সা।

৩১ ডিসেম্বর সমাপ্ত ২০১৬ হিসাব বছরের জন্য ১০ শতাংশ স্টক লভ্যাংশ দিয়েছে নর্দার্ন ইন্স্যুরেন্স। গেল হিসাব বছরে প্রতিষ্ঠানটির ইপিএস হয়েছে ১ টাকা ৭১ পয়সা, আগের বছর যা ছিল ১ টাকা ৬৫ পয়সা। ৩১ ডিসেম্বর এর এনএভিপিএস দাঁড়ায় ২০ টাকা ১৬ পয়সায়।

দীর্ঘমেয়াদে নর্দার্ন ইন্স্যুরেন্সের ঋণমান ‘এ প্লাস’ ও স্বল্পমেয়াদে ‘এসটি-টু’। ২০১৬ সালের ৩১ ডিসেম্বর পর্যন্ত নিরীক্ষিত, ২০১৭ সালের ৩১ মার্চ পর্যন্ত অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন ও হালনাগাদ অন্যান্য সংশ্লিষ্ট তথ্যের ভিত্তিতে সম্প্রতি এ প্রত্যয়ন করেছে এআরজিইউএস ক্রেডিট রেটিং সার্ভিসেস লিমিটেড (এসিআরএসএল)।

২০১৫ সালের ৩১ ডিসেম্বর সমাপ্ত হিসাব বছরে ১২ শতাংশ স্টক লভ্যাংশ পেয়েছেন কোম্পানিটির শেয়ারহোল্ডাররা।

ডিএসইতে এ শেয়ারের সর্বশেষ দর ছিল ২৫ টাকা ৫০ পয়সা। গত এক বছরে এ শেয়ারের সর্বোচ্চ দর ছিল ২৯ টাকা ৮০ পয়সা ও সর্বনিম্ন ১৬ টাকা ৬০ পয়সা।

বোনাস শেয়ার সমন্বয়ের পর সর্বশেষ বার্ষিক প্রতিবেদন ও বাজার দরের ভিত্তিতে এ শেয়ারের মূল্য-আয় (পিই) অনুপাত ১৬ দশমিক ৪৫, বোনাস শেয়ার সমন্বযের পর যা ৭ দশমিক ৬৩।

1 COMMENT

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here