নর্দার্ন জুটের উৎপাদন বন্ধ, শেয়ার দর বৃদ্ধির কারণ অনুসন্ধান

0
341
স্টাফ রিপোর্টার : ফ্যাক্টরির উৎপাদন বন্ধ থাকার পরও কি কারণে নর্দার্ন জুটের শেয়ার দর বাড়ছে তা অনুসন্ধান করবে ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) কর্তৃপক্ষ। এজন্য একটি কমিটি গঠন করা হয়েছে। গত ২৩ মার্চ থেকে ৩১ মার্চ পর্যন্ত এ শেয়ারের দর বাড়ার কারণ যাচাই করবে কমিটি। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

ডিএসই থেকে প্রাপ্ত তথ্যে জানা গেছে, বিগত ছয় কার্যদিবস ধরে একটানা বাড়ছে নর্দার্ন জুটের শেয়ার দর। গত ২৩ মার্চ এ শেয়ারটি লেনদেন হয় ৬৩.৩ টাকায় এবং ৩১ মার্চ লেনদেন হয় ৯৯.৬ টাকায়। আলোচ্য সময়ে এ শেয়ারের দর বাড়ে ৩৬.৩ টাকা বা ৫৭.৩৪ শতাংশ।

এর আগে গত ২৫ মার্চ ফ্যাক্টরি বন্ধ থাকার কারণে উৎপাদন নেই বলে জানায় নর্দার্ন জুট ম্যানুফেকচারিং কোম্পানি লিমিটেড। এমতাবস্থায় কোম্পানির মুনাফায় ইতিবাচক প্রভাব নেই যে কারণে শেয়ার দর বাড়তে পারে বলে জানানো হয়।

কোম্পানিটির পক্ষ থেকে আরও জানানো হয়, গত ১ নভেম্বর ২০১৩ তারিখ থেকে নর্দার্ন জুটের ফ্যাক্টরি বন্ধ রয়েছে। উন্নতমানের সুতা উৎপাদনের জন্য বর্তমানে ফ্যাক্টরি ঢেলে সাজানোর কাজ চলছে। শিগগিরই নতুন স্থাপিত যন্ত্রগুলোতে পরীক্ষামূলক উৎপাদন কাজ শুরু করা হবে বলেও এ কোম্পানির পক্ষ থেকে জানানো হয়।

নর্দার্ন জুট ১৯৯৪ সালে পুঁজিবাজারে তালিকাভুক্ত হয়েছে। বর্তমানে কোম্পানিটি ‘জেড’ ক্যাটাগরিতে অবস্থান করছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here