নন-লিস্টেড ফান্ডে বিনিয়োগের সুযোগ পাবেন বিএসইসি কর্মকর্তারা

0
249

ডেস্ক রিপোর্ট : বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) কর্মকর্তা কর্মচারীরা মিউচ্যুয়াল ফান্ডে বিনিয়োগ করার সুযোগ পাবেন। তবে এই বিনিয়োগের ক্ষেত্রে একটি শর্তও জুড়ে দেওয়া হয়েছে।

সেটি হলো- পুঁজিবাজারে তালিকাভুক্ত নয় এবং বিও অ্যাকাউন্ট খুলতে হয় না এমন সব ইউনিটে বিনিয়োগ করতে পারবেন তারা। সম্প্রতি নিয়ন্ত্রক সংস্থা বিএসইসি এই সিদ্ধান্ত নিয়েছে। বিএসইসি সূত্রে এই তথ্য জানা গেছে।

এনিয়ে বিএসইসির মুখপাত্র সাইফুর রহমান বলেন, এখানে কর্মচারিদের পুঁজিবাজারে বিনিয়োগ বলতে শুধুমাত্র নন-লিস্টেড মিউচ্যুয়াল ফান্ডে বিনিয়োগ করার কথা বলা হয়েছে। যেসব মিউচ্যুয়াল ফান্ডে বিনিয়োগ করতে গেলে কোনো প্রকার বিও অ্যাকাউন্ট করতে হয় না। সেই সব মিউচ্যুয়াল ফান্ডে বিনিয়োগের অনুমতি দেওয়া হয়েছে।

বিএসইসি সূত্র বলছে, ঊর্ধ্বতন কর্তৃপক্ষ কর্মকর্তা কর্মচারীদের শর্তসাপেক্ষে বাজারে বিনিয়োগের সুযোগ দিয়েছে। সেটা ওপেন এন্ডেড বা মেয়াদহীন মিউচ্যুয়াল ফান্ডে। যা করতে বিও অ্যাকাউন্ট লাগে না।

জানা গেছে, ইনভেস্টমেন্ট করপোরেশন অব বাংলাদেশ (আইসিবি) পরিচালিত কিছু ফান্ড, সিএপিএম, প্রাইম ফাইন্যান্সের ওপেন এন্ডেড বা মেয়াদহীন মিউচ্যুয়াল ফান্ডে বিনিয়োগে বিও লাগে না। কর্মকর্তা কর্মচারীরা ওই ধরণের মিউচ্যুয়াল ফান্ডে বিনিয়োগ করতে পারবেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here