নতুন পদ্ধতিতে আমান ফিডের আবেদন ২৫ মে থেকে

2
2643

বিশেষ প্রতিনিধি : প্রাথমিক গণপ্রস্তাবের (আইপিও) মাধ্যমে আমান ফিড লিমিটেডের আবেদন আগামী ২৫ মে থেকে শুরু হয়ে চলবে ৪ জুন পর্যন্ত। বিদেশী বিনিয়োগকারীরাও এই সময়ের মধ্যে আওতাভুক্ত হবেন। তবে শর্ত হচ্ছে- ব্যাংকের মাধ্যমে আর আইপিও আবেদন করা যাবে না।

আমান ফিডের মাধ্যমে শুরু হচ্ছে আইপিও আবেদনের নতুন পদ্ধতির। এ পদ্ধতির আওতায় শুধু ডিপোজিটরি পার্টিসিপেন্ট (ডিপি) তথা ব্রোকারহাউজ ও মার্চেন্ট ব্যাংকের মাধ্যমে আবেদন জমা দেয়া যাবে। এর আগে পরীক্ষামূলকভাবে পদ্ধতিটি চালু করা হয়েছিল। তখন ব্যাংক কিংবা ডিপি- যে কোনো একটির মাধ্যমে আবেদন করার সুযোগ পেতেন বিনিয়োগকারীরা।

কোম্পানিটি পুঁজিবাজারে ২ কোটি শেয়ার ছেড়ে ৭২ কোটি টাকা সংগ্রহ করবে। কোম্পানিকে ১০ টাকা অভিহিত মূল্যের সাথে ২৬ টাকা প্রিমিয়ামসহ ৩৬ মূল্যে শেয়ার ইস্যুর অনুমোদন দিয়েছে কমিশন। ২০০টি শেয়ারে কোম্পানির মার্কেট লট নির্ধারণ করা হয়েছে। সে হিসেবে প্রতিটি লটের ক্রয়মূল্য দাঁড়ায় ৭ হাজার ২০০ টাকা।

বিএসইসির নতুন নির্দেশনা অনুযায়ী আইপিওর টাকা উত্তোলন করবে কোম্পানটি। নির্দেশনার আওতায় আইপিও আবেদন গ্রহণের জন্য ব্যাংক বাদ দিয়ে  ব্রোকার হাউজগুলো রাখা হয়েছে। সে ক্ষেত্রে আমান ফিড কেবল ব্রোকার হাউজের মাধ্যমে আইপিও আবেদন সংগ্রহ করতে পারবে।

পেছনের খবর : আইপিওতে আসছে আমান ফিড (প্রথম পর্ব)

2 COMMENTS

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here