‘দ্বিগুণ উৎপাদন’ বৃদ্ধি করবে মোজাফ্ফর হোসেন স্পিনিং

0
1410

Screenshot_3ডিএসই সূত্রে জানা গেছে, কোম্পানিটি প্রকল্পের জন্য ১০৬ কোটি ৭২ লাখ টাকার শীট অনুমোদন করে। কোম্পানিটি ৩৬ হাজার স্পিনডেল রিং স্থাপনের জন্য মূলধন মেশিনারি আমদানি করবে। ৭ বছরের জন্য স্পিনডেল রিং স্থাপন করা হবে।

কোম্পানি সূত্রে জানা গেছে, ১৬৬ কোটি টাকা ব্যয়ে নতুন রিং স্পিনিং ইউনিট করবে। এর মধ্যে ১০৬ কোটি টাকা ঋণ দিচ্ছে ইসলামিক ডেভলপমেন্ট ব্যাংক। আর বাকি টাকা কোম্পানির রিজার্ভ থেকে দেওয়া হবে।

সূত্র মতে, বর্তমানে কোম্পানিটি ২০ কাউন সুতা তৈরি করে। নতুন এই ইউনিটের মাধ্যমে ১০০ কাউন পর্যন্ত সুতা তৈরি করতে পারবে। নতুন ইউনিটটি হবে ৪০ হাজার স্পিন্ডেলের।

MHSMLমোজাফ্ফর হোসেন স্পিনিং মিলস লিমিটেড ‘রিং প্রজেক্ট’ বা সুতা তৈরির তৈরি প্রকল্প চালু করতে যাচ্ছে। গাজীপুরে ১৬৬ কোটি টাকা ব্যয়ে এই প্রকল্প আগামীতে চালু করা হবে। কোম্পানির কর্তৃপক্ষ দ্বিগুনেরও বেশি উৎপাদন বৃদ্ধির লক্ষে কাজ অনেক এগিয়ে নিয়েছে। কোম্পানি বিশেষ একটি সূত্র এমন তথ্য নিশ্চিত করেছে।

সিম গ্রুপের এ কোম্পানির ‘দ্বিগুনেরও বেশি’ উৎপাদন বৃদ্ধি সম্পর্কে এমন তথ্য নিশ্চিত করেন মোজাফ্ফর হোসেন স্পিনিং মিলসের সেক্রেটারি শাহাজুল ইসলাম।

২০১৪ সালে কোম্পানিটি পুঁজিবাজারে তালিকাভুক্ত হয়। সর্বশেষ প্রান্তিকে (অক্টোবর-ডিসেম্বর ১৬) সময়ে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৮২ পয়সা। গত বছরের একই সময়ে এটি ছিল ৬২ পয়সা। এ হিসাবে আলোচ্য সময়ে ইপিএস বেড়েছে ২০ পয়সা বা ৩২ দশমিক ২৫ শতাংশ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here