ধুঁকতে থাকা মিউচ্যুয়াল ফান্ড হঠাৎ চাঙ্গা

1
365

স্টাফ রিপোর্টার : শেয়ারবাজারে ধুঁকতে থাকা মিউচ্যুয়াল ফান্ড হঠাৎ করেই দাম বাড়ার ক্ষেত্রে দাপট দেখিয়েছে। সোমবার (২৪ জুন) প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) দাম বাড়ার শীর্ষ ১০ প্রতিষ্ঠানের মধ্যে ৮টি স্থানই দখল করেছে মিউচ্যুয়াল ফান্ড।

এদিন ডিএসইতে দাম বাড়ার তালিকায় শীর্ষ স্থানটি দখল করেছে এসইএমএল এফবিএলএসএল গ্রোথ ফান্ড। ফান্ডটির প্রতিটি ইউনিটের দাম বেড়েছে ১ টাকা বা ১০ শতাংশ।

দ্বিতীয় স্থানটি দখল করেছে মিউচ্যুয়াল ফান্ড খাতের আর এক প্রতিষ্ঠান প্রাইম ফাইন্যান্স ফার্স্ট মিউচ্যুয়াল ফান্ড। এই ফান্ডটির ইউনিটের দাম বেড়েছে ৯ দশমিক ৫২ শতাংশ। তৃতীয় স্থানে থাকা ফনিক্স ফাইন্যান্স ফার্স্ট মিউচ্যুয়াল ফান্ডের দাম বেড়েছে ৯ দশমিক শূন্য ৯ শতাংশ।

প্রথম তিনটি স্থানের মতো চতুর্থ ও পঞ্চম স্থানও রয়েছে মিউচ্যুয়াল ফান্ডের দখলে। চতুর্থ স্থানে থাকা ইবিএল এনআরবি মিউচ্যুয়াল ফান্ডের দাম বেড়েছে ৮ দশমিক ৬৯ শতাংশ। আর পঞ্চম স্থানে থাকা পিএইচপি ফার্স্ট মিউচ্যুয়াল ফান্ডের দাম বেড়েছে ৮ দশমিক ৬৯ শতাংশ।

দাম বাড়ার শীর্ষ ১০ প্রতিষ্ঠানের তালিকায় থাকা অন্য তিনটি মিউচ্যুয়ার ফান্ডের মধ্যে এসইএমএল আইবিবিএল শরিয়াহ ফান্ডের ৭ দশমিক ৩৫ শতাংশ, এলআর গ্লোবাল বাংলাদেশ মিউচ্যুয়াল ফান্ড ওয়ানের ৭ দশমিক ১৪ শতাংশ এবং এবি ব্যাংক ফার্স্ট মিউচ্যুয়াল ফান্ডের ৬ দশমিক ৫২ শতাংশ দাম বেড়েছে। এই মিউচ্যুয়াল ফান্ড তিনটি অষ্টম, নবম ও দশম স্থানে রয়েছে।

দাম বাড়ার শীর্ষ ১০ প্রতিষ্ঠানের তালিকায় স্থান করে নেওয়া মিউচ্যুয়াল ফান্ডের বাইরে থাকা দুটি কোম্পানি হলো- জেএমআই সিরিঞ্জ এবং ন্যাশনাল পলিমার। এর মধ্যে শেয়ারের দাম ৮ দশমিক ৩৮ শতাংশ বেড়ে ষষ্ঠ স্থান দখল করেছে জেএমআই সিরিঞ্জ। আর ৭ দশমিক ৬২ শতাংশ দাম বেড়ে সপ্তম স্থানে রয়েছে ন্যাশনাল পলিমার।

1 COMMENT

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here