এ্যাপোলো ইস্পাতের আরো ব্যবসা বাড়ছে

0
3057

স্টাফ রিপোর্টার : দ্বিতীয় কোল্ড রোল মিল করার জন্য জমি কিনেছে প্রকৌশল খাতের কোম্পানি এ্যাপোলো ইস্পাত কমপ্লেক্স। সম্প্রতি কোম্পানির পরিচালনা পর্ষদে এ সিদ্ধান্ত হয়।

কোম্পানি সূত্রে জানা গেছে, কোম্পানিটি নারায়ণগঞ্জ, সিদ্ধিরগঞ্জের সিরিমারাইলে ২৮ দশমিক ৪৭ বিঘা জমি কিনেছে। যার জন্য ব্যয় হচ্ছে ৬০ কোটি টাকা।

এ্যাপোলো ইস্পাত কমপ্লেক্স লিমিটেডের লোগো

সিক্স হাই স্কিন দ্বিতীয় কোল্ড রোল মিল নামে প্রকল্পের মাধ্যমে রঙ্গিন ঢেউটিন এবং গাড়ী, মোবাইল ও ফ্রিজের বডি তৈরি করা হবে।

এদিকে জানা গেছে, কোম্পানিটির প্রাথমিক গণপ্রস্তাবের (আইপিও) মাধ্যমে উত্তোলিত টাকায় তৈরি করা নন-অক্সিডাইজিং ফার্নেস (এনওএফ) প্রকল্প আগামী বছরের ফেব্রুয়ারি মাসে উৎপাদনে যাচ্ছে। কোম্পানিটি ইতোমধ্যে এ প্রকল্পের জন্য প্রস্তুতির কাজ শেষ করেছে।

২০১৩ সালে এ্যাপোলো ইস্পাত পুঁজিবাজারে আসে। আইপিওতে ১০ টাকা অভিহিত মূল্যের প্রতি শেয়ারে ১২ টাকা করে প্রিমিয়াম নিয়ে ২২ টাকা দরে শেয়ার বিক্রি হয়।

২০১৪ সালে কোম্পানিটি ১৫ শতাংশ বোনাস এবং ২০১৫ সালে ১২ শতাংশ বোনাস ও ৩ শতাংশ নগদ লভ্যাংশ ঘোষণা করে। সর্বশেষ বছরে (২০১৫-১৬) শেয়ার প্রতি আয় (ইপিএস) ছিল ২ টাকা ৩৩ পয়সা। চলতি হিসাববছরের প্রথম প্রান্তিকে ইপিএস হয় ৬৭ পয়সা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here