দ্বিতীয় প্রান্তিকের আর্থিক চিত্র প্রকাশ ১৪ কোম্পানির

0
2044

স্টাফ রিপোর্টারঃ প্রথম প্রান্তিকের (জুলাই-সেপ্টেম্বর ২০১৭) এবং অর্ধবার্ষিকের (জুলাই-ডিসেম্বর ২০১৭) সমাপ্ত সময়ের অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে পুঁজিবাজারের তালিকাভুক্ত ১৪টি কোম্পানির। নিম্নে কোম্পানিগুলোর প্রান্তিক প্রতিবেদনের চিত্র তুলে ধরা হলো:

জাহিনটেক্স ইন্ডাস্ট্রিজ লিমিটেড: অর্ধবার্ষিকে (জুলাই-ডিসেম্বর ২০১৭) কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ০.৫৩ টাকা যা এর আগের বছর একই সময়ে ছিল ০.৫২ টাকা।

এদিকে গত তিন মাসে (অক্টোবর-ডিসেম্বর) শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ০.২১ টাকা যা এর আগের বছর একই সময়ে ছিল ০.২৪ টাকা।

এছাড়া ছয় মাসে কোম্পানিটির শেয়ার প্রতি নগদ কার্যকর প্রবাহ (এনওসিএফপিএস) হয়েছে ০.৬৩ টাকা এবং শেয়ার প্রতি প্রকৃত সম্পদ মূল্য (এনএভিপিএ) হয়েছে ২৪.৮৫ টাকা।

তিতাস গ্যাস ট্রান্সমিশন এন্ড ডিস্ট্রিবিউশন কোম্পানিলিমিটেড: অর্ধবার্ষিকে (জুলাই-ডিসেম্বর ২০১৭) কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১.৮৬ টাকা যা এর আগের বছরের একই সময়ে ছিল ১.৯১ টাকা।

এদিকে তিন মাসে (অক্টোবর-ডিসেম্বর) ইপিএস হয়েছে ০.৫৮ টাকা। যা এর আগের বছর একই সময়ে ছিল ০.৮২ টাকা।

এছাড়া ছয় মাসে কোম্পানিটির শেয়ার প্রতি প্রকৃত সম্পদ মূল্য (এনএভি) হয়েছে ৬৫.১৫ টাকা। আর শেয়ার প্রতি নগদ কার্যকর প্রবাহ (এনওসিএফপিএস) হয়েছে ০.০৮ টাকা।

বিডি ওয়েল্ডিং ইলেক্ট্রোডস লিমিটেড: অর্ধবার্ষিকে কোম্পানিটির শেয়ার প্রতি লোকসান হয়েছে ০.৩২ টাকা। এর আগের বছরের একই সময়ে লোকসান ছিল ০.৫৫ টাকা।

এদিকে গত তিন মাসে শেয়ার প্রতি লোকসান হয়েছে ০.১৭ টাকা যা এর আগের বছর একই সময়ে ছিল ০.২৯ টাকা।

এছাড়া ছয় মাসে কোম্পানিটির শেয়ার প্রতি প্রকৃত সম্পদ মূল্য (এনএভি) হয়েছে ১১.৭২ টাকা এবং শেয়ার প্রতি নগদ কার্যকর প্রবাহ (এনওসিএফপিএস) হয়েছে ০.৪৫ টাকা (মাইনাস)।

পাওয়ার গ্রীড কোম্পানি অব বাংলাদেশ লিমিটেড: অর্ধবার্ষিকে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ২.৬৪ টাকা যা এর আগের বছরের একই সময়ে ছিল ১.৭৩ টাকা।

এদিকে তিন মাসে ইপিএস হয়েছে ০.৯৫ টাকা যা এর আগের বছর একই সময়ে ছিল ০.৭১ টাকা।

এছাড়া ছয় মাসে কোম্পানিটির শেয়ার প্রতি প্রকৃত সম্পদ মূল্য (এনএভি) হয়েছে ৯৯.৪৩ টাকা। আর শেয়ার প্রতি নগদ কার্যকর প্রবাহ (এনওসিএফপিএস) হয়েছে ৮.৫৯ টাকা।

বাংলাদেশ বিল্ডিং সিস্টেম (বিবিএস): অর্ধবার্ষিকে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১.০১ টাকা যা এর আগের বছরের একই সময়ে ছিল ১.২৫ টাকা।

এদিকে তিন মাসে (অক্টোবর-ডিসেম্বর) ইপিএস হয়েছে ০.৪৬ টাকা যা এর আগের বছর একই সময়ে ছিল ০.৫৭ টাকা।

এছাড়া ছয় মাসে কোম্পানিটির শেয়ার প্রতি প্রকৃত সম্পদ মূল্য (এনএভি) হয়েছে ১৫.০৫ টাকা। আর শেয়ার প্রতি নগদ কার্যকর প্রবাহ (এনওসিএফপিএস) হয়েছে ০.৪৫ টাকা (নেগেটিভ)।

ফু-ওয়াং ফুডস লিমিটেড: অর্ধবার্ষিকে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ০.৩৪ টাকা। এর আগের বছরের একই সময়ে যা ছিল ০.১৯ টাকা।

এছাড়া ছয় মাসে কোম্পানিটির শেয়ার প্রতি প্রকৃত সম্পদ মূল্য (এনএভি) হয়েছে ১১.৬৯ টাকা।

প্রিমিয়ার সিমেন্ট মিলস লিমিটেড: অর্ধবার্ষিকে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ০.৫২ টাকা যা এর আগের বছরের একই সময়ে ছিল ১.৮৮ টাকা। ইপিএস কমেছে ৭২ শতাংশ।

এদিকে তিন মাসে (অক্টোবর-ডিসেম্বর) ইপিএস হয়েছে ০.১৬ টাকা যা এর আগের বছর একই সময়ে ছিল ১.৩৩ টাকা। ইপিএস কমেছে ৮৮ শতাংশ।

এছাড়া ছয় মাসে কোম্পানিটির শেয়ার প্রতি প্রকৃত সম্পদ মূল্য (এনএভি) হয়েছে ৩৯.২২ টাকা। আর শেয়ার প্রতি নগদ কার্যকর প্রবাহ (এনওসিএফপিএস) হয়েছে ২.২১ টাকা।

সোনারগাঁ টেক্সটাইল লিমিটেড: অর্ধবার্ষিকে কোম্পানিটির শেয়ার প্রতি লোকসান হয়েছে ০.৭৪ টাকা যা এর আগের বছরের একই সময়ে লোকসান ছিল ০.৬৭ টাকা।

এদিকে গত তিন মাসে শেয়ার প্রতি লোকসান হয়েছে ০.৪৩ টাকা যা এর আগের বছর একই সময়ে লোকসান ছিল ০.২২ টাকা।

এছাড়া ছয় মাসে কোম্পানিটির শেয়ার প্রতি প্রকৃত সম্পদ মূল্য (এনএভি) হয়েছে ২৮.৫১ টাকা এবং শেয়ার প্রতি নগদ কার্যকর প্রবাহ (এনওসিএফপিএস) হয়েছে ০.৩০ টাকা।

ওরিয়ন ইনফিউশন: অর্ধবার্ষিকে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ০.৭৯ টাকা যা এর আগের বছরের একই সময়ে ছিল ০.৬৮ টাকা। এছাড়া ছয় মাসে কোম্পানিটির শেয়ার প্রতি প্রকৃত সম্পদ মূল্য (এনএভি) হয়েছে ১১.৯৬ টাকা। গত অর্থবছরের একই সময়ে যার পরিমাণ ছিল ১২.৫১ টাকা। এছাড়া শেয়ার প্রতি নেট অপারেটিং ক্যাশ ফ্লো (এনওসিএফপিএস) হয়েছে ০.৩৩ টাকা। গত অর্থবছরের একই সময়ে যার পরিমাণ ছিল ০.৩৪ টাকা।

ওরিয়ন ফার্মাসিটিক্যাল লিমিটেড: অর্ধবার্ষিকে কোম্পানিটির শেয়ার প্রতি সমন্বিত আয় (ইপিএস) হয়েছে ২.০৭ টাকা যা এর আগের বছরের একই সময়ে ছিল ২.৪৬ টাকা।

এছাড়া ছয় মাসে কোম্পানিটির শেয়ার প্রতি সমন্বিত প্রকৃত সম্পদ মূল্য (এনএভি) হয়েছে ৭১.৪৬ টাকা (Including Revaluation Surplus) ও (excluding Revaluation Surplus) ৬৩.০৬ টাকা। আর শেয়ার প্রতি সমন্বিত নগদ কার্যকর প্রবাহ (এনওসিএফপিএস) হয়েছে ৪.৮১ টাকা।

আরএন স্পিনিং মিলস লিমিটেড: অর্ধবার্ষিকে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ০.৪০ টাকা যা এর আগের বছরের একই সময়ে লোকসান ছিল ০.০৮ টাকা।

এদিকে গত তিন মাসে শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ০.১৪ টাকা যা এর আগের বছর একই সময়ে আয় ছিল ০.৩২ টাকা।

এছাড়া ছয় মাসে কোম্পানিটির শেয়ার প্রতি প্রকৃত সম্পদ মূল্য (এনএভি) হয়েছে ১৮.১৮ টাকা।

বাংলাদেশ সাবমেরিন ক্যাবল কোম্পানি লিমিটেড: অর্ধবার্ষিকে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) ০.০৬ টাকা। এর আগের বছরের একই সময়ে ছিল ০.৬৭ টাকা। ইপিএস কমেছে ৯১ শতাংশ।

এদিকে গত তিন মাসে ইপিএস হয়েছে ০.০৪ টাকা যা এর আগের বছর একই সময়ে ছিল ০.৩৬ টাকা। ইপিএস কমেছে ৮৮ শতাংশ।

এছাড়া ছয় মাসে কোম্পানিটির শেয়ার প্রতি প্রকৃত সম্পদ মূল্য (এনএভি) হয়েছে ৩৫.৩০ টাকা এবং শেয়ার প্রতি নগদ কার্যকর প্রবাহ (এনওসিএফপিএস) হয়েছে ১.০৮ টাকা।

রেনেটা লিমিটেড: অর্ধবার্ষিকে কোম্পানিটির শেয়ার প্রতি সমন্বিত আয় (ইপিএস) হয়েছে ২০.০৮ টাকা যা এর আগের বছরের একই সময়ে ছিল ১৭.৩৯ টাকা।

এদিকে গত তিন মাসে সমন্বিত ইপিএস হয়েছে ৯.৯৮ টাকা যা এর আগের বছর একই সময়ে ছিল ৯.০৮ টাকা।

এছাড়া ছয় মাসে কোম্পানিটির শেয়ার প্রতি  সমন্বিত নগদ কার্যকর প্রবাহ (এনওসিএফপিএস) হয়েছে ৩১.৫১ টাকা এবং শেয়ার প্রতি সমন্বিত প্রকৃত সম্পদ মূল্য (এনএভি) হয়েছে ১৯৭.২৮ টাকা।

এনভয় টেক্সটাইল লিমিটেড: অর্ধবার্ষিকে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ০.৯৬ টাকা যা এর আগের বছরের একই সময়ে ছিল ০.৮৮ টাকা।

এদিকে গত তিন মাসে ইপিএস হয়েছে ০.৪৬ টাকা যা এর আগের বছর একই সময়ে ছিল ০.৫৬ টাকা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here