দেশবন্ধু পলিমারে নতুন টেপলাইন ও ১২টি লুম মেশিন আগামী মার্চে স্থাপন হবে

0
398

স্টাফ রিপোর্টারঃ  দেশবন্ধু পলিমার লিমিটেড এ বছর মোট উৎপাদন ক্ষমতা ছিল ৬ কোটি ২০ লাখ ৪৫ হাজার পিসপি.পিওভেন ব্যাগ। এর মধ্যে দুই কোটি ৮৭ লাখ ১৮ হাজার ৪৯৫ পিসপি.পিওভেন ব্যাগ উৎপাদন করতে সক্ষম হয়েছে। যা গত বছর ছিল ২ কোটি ১৩ লাখ ১৮ হাজার ৪৮৫ পিসপি.পিওভেন ব্যাগ। অর্থাৎ এক বছরের ব্যবধানে উৎপাদন বৃদ্ধি পেয়েছে ৭৪ লাখ পিস।দেশবন্ধু পলিমারের ব্যবস্থাপনা পরিচালক গোলাম রহমান বার্ষিক সাধারণ সভায় (এজিএম) এসব কথা বলেন।

পুঁজিবাজারে তালিকাভুক্ত প্রকৌশল খাতের কোম্পানি দেশবন্ধু পলিমার লিমিটেডের ১১তম বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হয়েছে।  বৃহস্পতিবার ২১ ডিসেম্বর সকাল ৯টায় নরসিংদীর চরসিন্দুর দেশবন্ধু পলিমারের নিজস্ব কারাখানা প্রাঙ্গনে এ সভা অনুষ্ঠিত হয়।

সভায় ব্যবস্থাপনা পরিচালক গোলাম রহমান বলেন,”আগামীতে ব্যাপক পরিকল্পনা হাতে নিয়েছে দেশবন্ধুপলিমার। যার অংশ হিসেবে দেশবন্ধুপলিমার ২ প্লাইসিমেন্ট ব্যাগ উৎপাদন করবে। ইতোমধ্যে যন্ত্রপাতি আমদানি করা হয়েছে। যার ৯৯ শতাংশ স্থাপনের কাজ সম্পূর্ণ হয়েছে। ফলে বর্তমানের চেয়ে আগামী বছর উৎপাদন আরো ২০ ভাগ বেশি হবে। এছাড়া নতুন টেপলাইন ও ১২টি লুম মেশিন আসছে। যা আগামী মার্চে স্থাপন হবে। এপ্রিলের প্রথম দিন থেকে উৎপাদন শুরু হবে। তখন উৎপাদন দ্বিগুণ বৃদ্ধি পাবে।”

এর আগে কোম্পানির পরিচালনা পর্ষদ ১০ শতাংশ বোনাস লভ্যাংশ ঘোষণা করে।  যা সভায় শেয়ারহোল্ডারদের উপস্থিতিতে ২০১৬-১৭ অর্থবছরের হিসাব, পরিচালক মন্ডলী ও নিরীক্ষকদের প্রতিবেদন গ্রহণ ও অনুমোদন করা হয়। একই সঙ্গে শেয়ারহোল্ডারদের সর্ব সম্মতিতে সবগুলো এজেন্ডা অনুমোদন করা হয়।

সভায় জানানো হয়, নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন অনুসারে কোম্পানিটির কর-পরবর্তী নিট মুনাফার পরিমাণ ২ কোটি ৩লাখ ৮২হাজার ২৭০ টাকা। আর শেয়ার প্রতি আয় ৩৭ পয়সা। যা গত বছর ছিলো মাত্র ১৯ পয়সা।

উল্লেখ্য, দেশবন্ধু পলিমারের ব্যবস্থাপনা পরিচালক গোলাম রহমানের সভাপতিত্বে সভায় উপস্থিত ছিলেন কোম্পানির স্বতন্ত্র পরিচালক মফিজউদ্দিন চৌধুরী, কোম্পানির পরিচালক মো. আখেরুজ্জামান প্রমুখ। সভা পরিচালনা করেন কোম্পানি সচিব মো. লিয়াকত আলী খান।

 

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here