দুটি ব্যাংকের ঋণমুক্ত আজিজ পাইপস, হারানো ঐতিহ্য ফেরানোর চেষ্টা

0
1690

সিনিয়র রিপোর্টার : ন্যাশনাল ব্যাংক লিমিটেড থেকে দায়মুক্তি পেয়েছে আজিজ পাইপস লিমিটেড। এরআগে সাউথইস্ট ব্যাংকের ঋণ থেকে মুক্ত হয়েছে কোম্পানিটি। আদালতে মামলা বিচারাধীন থাকাবস্থায় ব্যাংক ও কোম্পানির কর্তৃপক্ষের সমঝোতায় মাসিক কিস্তি ভিত্তিতে দুটি ব্যাংকের ঋণ পরিশোধ করে কোম্পানিটি।

ন্যাশনাল ব্যাংকের ৮ কোটি ৮২ লাখ টাকা সুদবিহীন হিসেবে মাসিক কিস্তিতে সর্বশেষ ২৩ জুন সব টাকা পরিশোধ করা হয়। কোম্পানির কর্তৃপক্ষ মঙ্গলবার বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য জানায়।

ন্যাশনাল ব্যাংক লিমিটেড থেকে দায়মুক্তির চিঠি

কর্তৃপক্ষ জানায়, ন্যাশনাল ব্যাংক লিমিটেডের ৮ কোটি ৮২ লাখ টাকা সুদবিহীন হিসেবে মাসিক কিস্তিতে পরিশোধ করা হয়েছে। ব্যাংকের দায়ের করা মামলা আদালতে বিচারাধীন থাকাবস্থায় (আউট অব কোর্ট) ব্যাংক এবং আজিজ পাইপ লিমিটেড কর্তৃপক্ষ সমঝোতা করে। সে প্রেক্ষিতে সুদবিহীন হিসাবে মাসিক কিস্তিতে সব টাকা পরিশোধ করা হয়েছে।

এর আগে সাউথইস্ট ব্যাংক লিমিটেড থেকে ঋণমুক্ত হয়েছে কোম্পানিটি। ২০০৮ সালের জানুয়ারি মাস থেকে শুরু করে ১৩৫টি কিস্তির মাধ্যমে সর্বশেষ চলতি বছরের ২৭ মার্চ সম্পূর্ণ টাকা পরিশোধ করে।

সাউথইস্ট ব্যাংক লিমিটেডের ঋণ মুক্তির চিঠি

আজিজ পাইপস্ লিমিটেড দেশের ইউপিভিসি পাইপ উৎপাদনের ক্ষেত্রে পাইওনিয়ার। দেশে গুণগতমান সম্পন্ন পাইপ উৎপাদন ও বিপণনকারী কোম্পানি হিসেবে সুনামের সঙ্গে পরিচালিত হচ্ছে। প্রতিষ্ঠাকাল থেকে ১৫ বছর বিনিয়োগকারীদের লভ্যাংশ প্রদান করে বিশেষ খ্যাতি অর্জন করে। পরে বিভিন্ন কারণে ব্যবসায়িকভাবে সফলতা ধরে রাখতে পারেনি কোম্পানিটি।

যে কারণে কয়েক বছর বিনিয়োগকারীদের লভ্যাংশ দিতে ব্যর্থ হলেও গত দুই বছর থেকে নিট লাভ থেকে ফের লভ্যাংশ প্রদান করছে। কোম্পানি এখন তার হারানো ঐতিহ্য ফেরানোর চেষ্টা করছে বলে জানায় কর্তৃপক্ষ।

পেছনের খবর দেখুন :

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here